• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:০৩ পূর্বাহ্ন

রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয়ে জনবল নিয়োগে বাণিজ্যের অভিযোগ!

প্রতিবেদকঃ / ১৫৯ পোস্ট সময়
সর্বশেষ আপডেট শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয়ে জনবল নিয়োগে বিধিভঙ্গ, নিয়োগ বাণিজ্যেসহ নানা অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন এক অভিভাবক সদস্য।
গত ২২ অক্টোবর জেলা প্রশাসকের নিকট দাখিলকৃত অভিভাবক সদস্য মোঃ নজরুল ইসলাম অভিযোগে বলেন, রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয়ে গত ১জানুয়ারী তারিয়ে আয়া পদে নিয়োগে ও ৭ অক্টোবর ল্যাব সহকারী ও পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ দেওয়া হয়। আয়া হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ইসলামপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আতিয়ার মন্ডলের স্ত্রী হামিদা খাতুন। যার ভোটার আইডি কার্ড ও সার্টিফিকেট জালিয়াতি করে তার কাছ থেকে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির কতিপয় সদস্য সাড়ে ৪লক্ষ উৎকোচ গ্রহণ করে। যার এখনও এমপিওভুক্ত হয়নি। ল্যাব সহকারী নিয়োগে বিধি ২০১৮ কে অমান্য করে ২০২০-২১ অর্থ বছরে এ পদে নিয়োগ দেওয়ার কথা কিন্তু কমিটির মেয়াদ আগামী ২৮ অক্টোবর পর্যন্ত হওয়ায় ওই পদে প্রধান শিক্ষক কমিটির কতিপয় সদস্যকে ভূল বুঝিয়ে ওই পদে নিয়োগ দেওয়ার ব্যবস্থা করে। তাই তরিঘড়ি করে ১০ লক্ষ টাকার বিনিময়ে ল্যাব সহকারী ও ৬ লক্ষ টাকার বিনিময়ে পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ দেওয়ার ব্যবস্থা করেছে।
তিনি আরো বলেন, পরিচ্ছন্নতা কর্মী হিসেবে যাকে নিয়োগ দেওয়ার জন্য টাকা নিয়েছেন সে পরীক্ষায় ২য় হয়েছে। নিয়োগপ্রাপ্ত ল্যাব সহকারী কুড়িপাড়া পদমদী গ্রামের রবিউল ইসলাম নবুর ছেলে হাফিজুল শেখ। তার নিকট থেকে ৬ লক্ষ টাকার চেক ও ৪ লক্ষ টাকা নগদ প্রধান শিক্ষক গ্রহণ করেছেন। উপজেলার কোন শিক্ষা প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ না থাকলেও এই বিদ্যালয়ে এ পদে বেড়াডাঙ্গা গ্রামের পলাশ দাসের ছেলে অঙ্কন দাসকে নিয়োগ দেওয়ার জন্য ২য় স্থান অধিকারী নিয়োগ প্রার্থীর পিতা পলাশ দাসের নিকট থেকে ৬ লক্ষ টাকা প্রধান শিক্ষক নগদ গ্রহন করেন এবং তাকে যোগদান করিয়েছেন।
এ বিদ্যালয়ের সভাপতি উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ। তিনি উপজেলার আরো ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের কমিটির সভাপতি। আগামী ২৮ অক্টোবর কমিটির মেয়াদ শেষ হবে বিধায় সরকারী বিধি/ জনবল নিয়োগ নীতিমালা না মেনে তিনটি পদে নিয়োগ দিয়েছেন।
উপজেলার ইসলামপুর ইউনিয়নের রামদিয়া বিএমবিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলিম উদ্দিন শেখ বলেন, গত ৩ সেপ্টেম্বর ও ২০ সেপ্টেম্বর জেলা শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরী নিয়োগের জন্য অনুমতি দেন। ৮ সেপ্টেম্বর পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২৬ জুলাই পরিচ্ছন্নতাকর্মী গোপাল চন্দ্র দাস অবসরে যান। ল্যাব অপারেটর পদে হাফিজুল শেখ যোগদান করেছেন। পরিচ্ছন্নতা কর্মী প্রথমস্থানকারী জীবন দাস ১৫ অক্টোবর যোগদানের শেষ দিন হলেও তিনি যোগদান করেননি। ২০১৮ সালের নীতিমালা অনুযায়ী পরিচ্ছন্নতাকর্মী ও ল্যাব অপারেটর পদে নিয়োগ দেওয়া হয়েছে। বিধি বহিভূত ভাবে ও কোন অর্থ নিয়ে নিয়োগ দেওয়া হয়নি। যদি কেহ অভিযোগ করে এটা সত্য নহে।
উপজেলা শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার বলেন, জেলা শিক্ষা অফিসারের নিয়োগের অনুমতি নিয়ে নিয়োগ দেওয়া হয়েছে। তবে কোন অনিয়মের বিষয়ে জানা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!