• শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
কালুখালীতে মীর মশারফ হোসেন স্মৃতি সংসদের সাহিত্য আড্ডা মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় নারী ও শিশুসহ আটক-১১ কালুখালীতে বই পড়া কর্মসূচি উদ্বোধন পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভা বালিয়াকান্দিতে মরহুম আব্দুল জলিল মিয়া প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত রাজবাড়ীতে বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করলেন জেলা প্রশাসক রাজবাড়ী থানা পুলিশের অভিযান বালিয়াকান্দি ইউএনওর কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাসহ ৪জন গ্রেফতার পাংশায় উন্মুক্ত জলাশয়ে বড়শি দিয়ে মাছ ধরা প্রতিযোগিতা রাজবাড়ী বিসিক শিল্প নগরী পরিদর্শন করলেন জেলা প্রশাসক গোয়ালন্দে ভ্রাম্যমান আদালতে দু’গাঁজা সেবীর ৩ মাস করে কারাদন্ড

রাজবাড়ীর করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে কাজী ইরাদত আলী

প্রতিবেদকঃ / ৩৪৬৬ পোস্ট সময়
সর্বশেষ আপডেট সোমবার, ২০ এপ্রিল, ২০২০

বিশেষ প্রতিনিধি : সারাদেশে চলমান পরিস্থিতি নিয়ে মাঠ পর্যায়ের কর্মকর্তা,রাজনৈতিক নের্তৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে ধারাবাহিক মতবিনিময়ের অংশ হিসেবে ১৬ এপ্রিল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানী ঢাকা ও এর আশপাশের ৯ জেলার সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন।

দুপুর ১২ টা নাগাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজবাড়ী জেলার সাথে সংযুক্ত হন। এসময় রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে গণভবনে অবস্থানরত প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেম্বার অব কমার্সের সভাপতি কাজী ইরাদত আলী, রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী।

এসময় রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম জেলার সার্বিক করোনা পরিস্থিতি সম্পর্কে  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন। রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম সহ বিভিন্ন দপ্তরের উর্দ্ধতন সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নের্তৃবৃন্দ সহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন-

মাননীয় প্রধানমন্ত্রী,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত রাজবাড়ী জেলাবাসীর পক্ষ থেকে আপনাকে নববর্ষের সালাম জানাচ্ছি । বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে সৃষ্ট সংকটের ধারাবাহিকতায় বাংলাদেশের এই দূর্যোগ মোকাবেলায় আপনি যেভাবে ধৈর্য ও সাহসিকতার পরিচয় দিয়ে যাচ্ছেন তার জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মাননীয় প্রধানমন্ত্রী,আপনি জানেন, ইতোমধ্যে রাজবাড়ী করোনা ভাইরাস সংক্রমিত জেলা হিসেবে বিবেচিত হয়েছে। রাজধানী ঢাকার সাথে দক্ষিণবঙ্গের যোগাযোগের ট্রানজিট হিসেবে এজেলা বরাবরই ঝুঁকিপূর্ণ। তারপরও আল্লাহর অশেষ রহমত, আপনার নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করে আজ আমরা অনেকটাই নিয়ন্ত্রিত।

রাজবাড়ীতে ব্যাপকভাবে মুজিব বর্ষ আয়োজনের প্রস্ততি গ্রহণ করা হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে আপনার নির্দেশনায় ১৭ মার্চ স্বল্প পরিসরে মুজিব বর্ষের আয়োজন সম্পন্ন করি। এরপর থেকেই চলছে করোনার বিরুদ্ধে আমাদের অবিরাম যুদ্ধ।

মাননীয় প্রধানমন্ত্রী,জনসাধারণকে উদ্বদ্ধ করতে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা টানা ২২ দিন জেলা ব্যাপী মাইকে প্রচার কার্যক্রম পরিচালনা করেছি। কেন্দ্রীয় আওয়ামী লীগের আদলে ১ লক্ষ লিফলেট ছাপিয়ে আমরা সেগুলো বিতরণ করেছি।

কোন মানুষ যাতে অভুক্ত না থাকে সেজন্য রাজবাড়ী জেলার অসহায় ও কর্মহীন মানুষের তালিকা প্রস্তত করে দলীয় নেতা-কর্মীকে কাজে লাগিয়ে আমি রাজবাড়ী সদর ও গোয়ালন্দ  উপজেলায় ১২ হাজার মানুষের বাড়ীতে খাদ্য সহায়তা পৌছে দিয়েছি। আমি ব্যক্তিগতভাবে জুট মিলের সহস্রাধিক শ্রমিকের এক মাসের খাদ্যের ব্যবস্থা করেছি। মধ্যবিত্তরাও যাতে খাদ্য কষ্টে না থাকে সেজন্য গোপনীয়তা রক্ষা করে রাতে অনেককে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছি। এজন্য একটি হট লাইন নাম্বারও আমরা চালু করেছি।

রাজবাড়ীর পাংশা,বালিয়াকান্দি ও কালুখালী উপজেলায় জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম এমপি  খাদ্য সহায়তা প্রদান করেছেন। জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৩ টি ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী, রাজবাড়ী জেলায় ১০ দিনের লকডাউন চলছে। এর মধ্যে জনসাধারণ যাতে সামাজিক দুরত্ব বজায় রেখে কাঁচাবাজার সহ নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারে সেজন্য অস্থায়ীভাবে বাজার তৈরী করা হচ্ছে।

সরকারী সহায়তা ও প্রশাসনিক উদ্যোগের পাশাপাশি আমরা সর্বোচ্চ আন্তরিকতার সাথে দৃশ্যমান সবধরণের সহায়তা অব্যাহত রেখেছি। দেশের এই সংকটকালে তৃণমূল থেকে সর্বোচ্চ পর্যায়ের জনপ্রতিনিধিদের কার্যক্রমের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। রাজবাড়ী সদর হাসপাতালে স্থাপিত আইসোলেশন কর্ণারটি চালু রয়েছে। কিন্তু পূর্ণাঙ্গ চিকিৎসা নিয়ে শঙ্কায় আছি।

আমরা বিশ্বাস করি, মহান আল্লাহ-তায়ালার উপর ভরসা রেখে আপনি যেভাবে এগিয়ে যাচ্ছেন, আমরা স্বল্প সময়েই এই সংকটথেকে উত্তরণ করতে পারব- ইনশাআল্লাহ। মহান আল্লাহ তায়ালার কাছে আপনার দীর্ঘায়ু জীবন কামনা করে শেষ করছি।       আস-সালামু আলাইকুম।

ভিডিও দেখতে নিচে থাকা লিংকে ক্লিক করুন:::::::::::::

https://www.youtube.com/watch?v=Espe2kmCtJg


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!