• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন

১০ দিনের লকডাউন আজ শেষ হচ্ছে : রাজবাড়ীতে ৪১৩ জন এখনও হোম কেয়ারেন্টাইনে

প্রতিবেদকঃ / ২০৮ পোস্ট সময়
সর্বশেষ আপডেট মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

 

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর সার্বিক করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে থাকা ও বিভিন্ন জেলা থেকে আগত সন্দেহভাজনদের সংখ্যা ক্রমেই বাড়ছে। বর্তমানে জেলার পাঁচটি উপজেলায় হোমকোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িয়েছে ৪১৩ জন। এছাড়া ভারত থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরত ৬ জনকে আজ ছাড়পত্র দিয়ে রাজবাড়ীর কালুখালী স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ছেড়ে দেওয়া হয়েছে।
রাজবাড়ীর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলার পাঁচটি উপজেলায় এখনও হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৪১৩ জন। করোনা আক্রান্তদের সংস্পর্শে আসায় এবং অন্য জেলা থেকে রাজবাড়ীতে প্রবেশের কারণে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। স্টেপ বাইস্টেপ এদের মেয়াদ শেষ হবে।
এদিকে আজ (২১ এপ্রিল) সকাল পর্যন্ত ঢাকার আই-ই-ডিসিআর থেকে ৩১৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৮ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্তদের ৬ জন রাজবাড়ী জেলা সদরে এবং ১ জন পাংশা ও ১ জন বালিয়াকান্দি উপজেলায়। এদের মধ্যে ৫ জনকে দু’দফা পরীক্ষার পর করোনা নেগেটিভ আসায় ছাড়পত্র দিয়ে তাদের নিজ বাড়ীতে পাঠানো হয়েছে। ঢাকা থেকে ১ জনকে আগেই ছাড়পত্র দেয়া হয়েছে। পাংশা ও বালিয়াকান্দির আক্রান্ত করোনা ২ রোগী এখনও রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া করোনা সন্দেহে ১ জন আইসোলেশনে নিবিড় পর্যবেক্ষণে রয়েছে। তার নমুনা পাঠানো হয়েছে।
এদিকে সারাদেশে চলমান লকডাউনের মধ্যেই রাজবাড়ীতে এক দিনেই ৫ জন করোনা আক্রান্তরোগী সনাক্ত হওয়ার পর গত ১১ এপ্রিল জরুরীভাবে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় ওইদিন শনিবার (১১ এপ্রিল) রাত ১২ টা থেকে ১০ দিনের জন্য রাজবাড়ী জেলা লকডাউন ঘোষণা করা হয়। লকডাউনের মেয়াদ আজ শেষ হচ্ছে। তবে সার্বিক পরিস্থিতিতে লকডাউনের মেয়াদ আরও বাড়বে বলে নির্ভরযোগ্য সূত্রে আভাস পাওয়া গেছে।
বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নে নির্দিষ্ট সংখ্যক বাড়ী লকডাউনের মধ্যে রাখা হয়েছে। স্থানীয় বাজারে কেনাকাটাসহ জনসাধারণের চলাচলেরক্ষেত্রেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!