• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন

রাজবাড়ীতে চলমান লকডাউন অনির্দিষ্ট সময়ের জন্য বর্ধিত

প্রতিবেদকঃ / ২০৭ পোস্ট সময়
সর্বশেষ আপডেট মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

 

 

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীসহ সারাদেশে প্রানঘাতী করোনা ভাইরাস সংক্রমনের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়ায় এ জেলার চলমান লকডাউন অনির্দিষ্ট সময়ের জন্য বর্ধিত করা হয়েছে। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষে গঠিত রাজবাড়ী জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। করোনা সংক্রমনের ঝুঁকি মোকাবেলায় পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত রাজবাড়ী জেলা অবরুদ্ধ থাকবে।
অবরুদ্ধকালীন সময়ে জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এজেলা থেকে কেউ অন্য কোন জেলায় গমন করতে পারবেনা।
পূর্বের ধারাবাহিকতায় সকল ধরণের গণপরিবহন,জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরী পরিষেবা, চিকিৎসা সেবা, কুষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে।
মঙ্গলবার রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করা হয়েছে।
এর আগে গত ১১ এপ্রিল একদিনে ৫ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় পুরো জেলা ওইদিন রাত ১২ টা থেকে ১০ দিনের জন্য প্রথম দফায় লকডাউন ঘোষণা করা হয় ।
বর্তমানে রাজবাড়ীর পাঁচটি উপজেলায় ৪১৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে । এপর্যন্ত ৩১৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৮ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে ৬ জন রাজবাড়ী জেলা সদরে এবং ১ জন পাংশা ও ১ জন বালিয়াকান্দি উপজেলায়। ইতিমধ্যে ৬ জন সুস্থ হয়ে বাড়ীতে ফিরেগেছে। পাংশা ও বালিয়াকান্দির আক্রান্ত করোনা ২ রোগী এখনও রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!