ঝুমুর চেয়ারম্যান ॥ আলামিন সেক্রেটারী নির্বাচিত দৌলতদিয়ায় চাইল্ড ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

73

শামীম শেখ, গোয়ালন্দ থেকে ঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বুধবার বড়দের আদলে ছোটদের জমজমাট নির্বাচন অনুষ্ঠিত হয়।
সুবিধাবঞ্চিত শিশুদের সংগঠন ‘চাইল্ড ক্লাবের’ এ নির্বাচনে বাংলাদেশ নির্বাচন কমিশন প্রণীত সকল বিধিবিধান গুরুত্ব সহকারে অনুসরন করা হয়।
নির্বাচনে চেয়ারম্যান পদে ঝুমুর আক্তার এবং সেক্রেটারি পদে আলামিন বেপারি নির্বাচিত হয়েছেন।অপর ৭ টি পদের নির্বাচিতরা হলেন ভাইস চেয়ারম্যান পদে বিজয় খান,সাংগঠনিক সম্পাদক পদে মরিয়ম আক্তার,ক্যাশিয়ার পদে মারিয়া ইসলাম নদী,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নিছা আক্তার এবং কার্যকরী সদস্য পদে তানজিনা,আলামিন রিজভী এবং রেজাউল।
নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ছিলেন দৌলতদিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ সহিদুল ইসলাম। বুধবার বিকেলে ভোট গননা শেষে তিনি ফলাফল ঘোষণা করেন।
চাইল্ড ক্লাব সূত্রে জানা গেছে,দৌলতদিয়া যৌনপল্লী ও পাশ্ববর্তী এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের সমন্বয়ে গঠিত ‘চাইল্ড ক্লাবের’ নেতৃত্ব নির্বাচনের জন্য বরাবরের ন্যায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।নির্বাচনে মোট ৬৩৩ জন শিশু গোপন ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করে।
মুক্তি মহিলা সমিতির নির্বাহী পরিচালক মর্জিনা বেগম বলেন , ২০১৩ সাল হতে দৌলতদিয়া যৌনপল্লী ও এর পাশ্ববর্তী এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের ক্ষমতায়নের মাধ্যমে অধিকার নিশ্চিত করা এবং তাদের সুষ্ঠু বিকাশের লক্ষ্য চাইল্ড ক্লাব নানামুখী কাজ করছে।আমরা তাদেরকে সার্বিকভাবে সহযোগিতা দিয়ে আসছি। শিশুদের মধ্যে গনতন্ত্রের চর্চা ও নেতৃত্বদানে শিশুকাল হতেই সক্ষম করে গড়ে তোলার লক্ষে প্রতিবছর এ ধরনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন উপলক্ষে গত কয়েকদিন ধরে যৌনপল্লী এলাকার শিশুদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছিল। নির্বাচনে চেয়ারম্যান -সেক্রেটারিসহ মোট ৯ টি পদে ২৩ জন শিশু প্রতিদ্বন্দ্বিতা করে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here