রাজবাড়ী ও গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে প্রার্থীদের ঢাকায় দৌড়ঝাঁপ

222

স্টাফ রিপোর্টার ঃ চতুর্থ ধাপে আগামী ১৪ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ী ও গোয়ালন্দসহ ৫৬টি পৌরসভার নির্বাচন। ইতোমধ্যে নির্বাচন কমিশন এসব পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণা করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল ১৭ই জানুয়ারি। বাছাই ১৯শে জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ সময় ২৬শে জানুয়ারি।
এদিকে রাজবাড়ী ও গোয়ালন্দ পৌরসভার তফসিল ঘোষণার পর থেকেই সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে স্ব স্ব বলয়ে লবিং চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের পক্ষ থেকে দু’টি পৌরসভায় স্থানীয়ভাবে প্রার্থীতা আহবান করার পর জেলা সদরে ১০ জন এবং গোয়ালন্দে ৬ জন প্রার্থী আবেদন জমা দেন। তাদের নিয়ে তৃণমূলের নেতাদের অংশগ্রহণে ভোট গ্রহণ করা হয়। এরপর প্রার্থী তালিকাও প্রস্তত করে কেন্দ্রে পাঠানো হয়। এর বাইরেও অনেক প্রার্থী তাদের পছন্দের নেতাদের ঘাড়ে ভর করে কেন্দ্রীয় নেতাদের সুপারিশ সংগ্রহ করে মনোনয়নের জন্য ফরম সংগ্রহ ও জমাও দিয়েছেন।
জানা গেছে, ইতোমধ্যে রাজবাড়ী পৌরসভায় আওয়ামী লীগের আলোচিত তিন প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহম্মদ আলী চৌধুরী, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি ও পাবলিক প্রসিকিউটর উজির আলী সেখ এবং সাবেক এমপি এ্যাড. আব্দুল ওয়াজেদ চৌধুরীর পুত্র অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী রন্টু আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এছাড়াও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ নেতা রকিবুল হাসান পিয়াল ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সোহাগ।
গোয়ালন্দ পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম মন্ডল, বর্তমান মেয়র শেখ মোঃ নিজাম ও হিরণ আহম্মেদ।
বিএনপি’র সম্ভাব্য প্রার্থীরাও বিচ্চিণ্নভাবে দলীয় মনোনয়নের জন্য নিজ নিজ বলয়ে জোর লবিং চালিয়ে যাচ্ছে বলে শোনা গেছে। র্

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here