রাজবাড়ী জেলা বিএনপির সদস্য সচিবসহ ৩ যুগ্ন আহবায়ককে কারণ দর্শানোর নোটিশ প্রদান

135

স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ী জেলা বিএনপির পাল্টাপাল্টি আহবায়ক কমিটি ঘোষণা করায় ও ফরিদপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে অশোভন মন্তব্য করার অভিযোগ উঠেছে। এ অভিযোগে রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল ও যুগ্ন আহবায়ক আশরাফুল ইসলাম মিয়া, গাজী আহসান হাবীব ও আকমল হোসেনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে। গত ১২ জানুয়ারী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এ কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।
কারণ দর্শানোর নোটিশে বলেছেন, রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক ও ১নং যুগ্ন আহবায়ক ঘোষিত পাংশা, বালিয়াকান্দি ও গোয়ালন্দ উপজেলা, পাংশা ও গোয়ালন্দ দুটি পৌরসভা বিএনপির কমিটির বিরুদ্ধে রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসায় পাল্টা কমিটি ঘোষণা করেছেন। এছাড়াও ফরিদপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ সম্পর্কে অশোভন মন্তব্য করেছেন। এ ধরণের কর্মকান্ড সংগঠন বিরোধী গুরুতর অসধাচরণ। এ ধরণের আচরণে রাজবাড়ী বিএনপিতে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। এ কারণে কেন রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল ও যুগ্ন আহবায়ক আশরাফুল ইসলাম মিয়া, গাজী আহসান হাবীব ও আকমল হোসেনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার যথাযথ কারণ দর্শিয়ে আগামী ৭২ ঘন্টার মধ্যে লিখিত জবাব নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন। এছাড়াও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ফরিদপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ককে অনুলিপি প্রদান করেছেন।
উল্লেখ্য, রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক এড. লিয়াকত আলী বাবু এবং যুগ্ম আহ্বায়ক এড. কামরুল ইসলাম গত ২৬ ডিসেম্বর জেলা বিএনপি কার্যালয়ে পাংশা উপজেলা আহবায়ক শাহ মোঃ রফিকুল ইসলাম ও সদস্য সচিব মাহবুবুল হক বকুল মিয়া এবং পাংশা পৌর সভায় আহবায়ক মোঃ বাহারাম হোসেন সরদার ও সদস্য সচিব কাউন্সিলর মোঃ রইচ উদ্দিন খান। বালিয়াকান্দি উপজেলা আহবায়ক গোলাম শওকত সিরাজ ও সদস্য সচিব খোন্দকার মশিউল আযম চুন্নু। কালুখালী উপজেলায় আহবায়ক খান মোহাম্মদ আইনুল হাবিব ও সদস্য সচিব এ্যাড. রাকিবুল হাসান রুমাকে ঘোষণা করেন।
গত ২ জানুয়ারী রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আশরাফুল ইসলাম মিয়া, গাজী আহসান হাবিব এবং আকমল হোসেন স্বাক্ষর করে গোয়ালন্দ উপজেলায় আহ্বায়ক সুলতানুর ইসলাম মুন্নু, সদস্য সচিব নাজিরুল ইসলাম তিতাস, পৌরসভায় আহ্বায়ক এ বি এম আব্দুর সাত্তার ও সদস্য সচিব গোলাম মুনতাহার, বালিয়াকান্দি উপজেলায় আহ্বায়ক খন্দকার মশিউর রহমান চুন্নু ও সদস্য সচিব আব্দুল ওহাব মন্ডল, পাংশা উপজেলায় আহ্বায়ক এড. শহিদুল ইসলাম ও সদস্য সচিব শামসুল আলম আকুল, পাংশা পৌরসভায় আহ্বায়ক শওকত সরদার ও সদস্য সচিব এন এ জিন্নাহ করে বিএনপির ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। পাল্টাপাল্টি কমিটি ঘোষণায় তৃণমুল নেতাকর্মীদের মাঝে চরম হতাশা বিরাজ করছে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here