রাজবাড়ী ও বালিয়াকান্দিতে ৩টি ইটভাটা মালিককে মোবাইল কোর্টে সাড়ে ৩লক্ষ টাকা জরিমানা

168

স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলার ৩টি ইটভাটা মালিককে সাড়ে ৩লক্ষ টাকা জরিমানা করেছে।
বৃহস্পতিবার রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম এর নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ-আল-মামুন বাবুর তত্ত্বাবধানে বালিয়াকান্দি ও রাজবাড়ী সদর উপজেলায় তিনটি ইটভাটায় বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিমের মালিকানাধীন রায়পুর আর কে ব্রিকস, জামালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ হোসেন বাবুর নলিয়া জামালপুর রনি ব্রিকস, এবং রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর আর এ এস ব্রিকসে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন, বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু দারদা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা।
এসময় অবৈধভাবে ইটভাটা স্থাপন, ইটভাটায় কাঠ পোড়ানোসহ অবৈধ পদ্ধতিতে ইট প্রস্তুত ও অন্যান্য অভিযোগে “ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) সংশোধিত আইন, ২০১৯” এর অধীন ৩ টি মামলায় তিনটি ইটভাটার মালিককে মোট ৩লক্ষ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় ইটভাটার জ্বলন্ত চুল্লি ফায়ার সার্ভিসের সহযোগিতায় নিভিয়ে দেয়া হয় এবং অবৈধ কার্যক্রম না চালানোর জন্য তাদেরকে আইনিভাবে সতর্ক করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন উপপরিচালক, পরিবেশ অধিদপ্তর, ফরিদপুর; সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজবাড়ীসহ জেলা আনসার(ব্যাটালিয়ন) সদস্যদের একটি টিম, বালিয়াকান্দি থানার পুলিশ সদস্যবৃন্দ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বালিয়াকান্দির একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here