বাড়ি ফিরছে মানুষ দৌলতদিয়ায় ঘাটে উপচে পড়া ভীর উপেক্ষিত স্বাস্থ্যবিধি

109

মেহেদী হাসান ঃ প্রিয় জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ও ছুটি কাটাতে কর্মস্থল ঢাকা থেকে বাড়ি যাচ্ছে মানুষ। সড়কে ভোগান্তি ও বাড়তি ভারা দিয়েই বাড়ি ফিরছে মানুষ।
গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকা থেকে বাড়ি ফেরা মানুষের চাপ বেরেছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে। মানিকগঞ্জের পাটুরিয়া থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে ছিলো উপচে পড়া ভীর। প্রতিটি ফেরিতে চার থেকে পাচশত যাত্রি পার হচ্ছে। সেক্ষেত্রে থাকছে না কোন সামাজিক দুরত্ব বা স্বাস্থ্যবিধি। গাদাগাদি করে পার হচ্ছে মানুষ। বিষয়টি নিয়ে নজরও নেই কোন।
এদিকে যাত্রি ও ব্যক্তিগত প্রাইভেটকার মাইক্রোবাসের চাপ থাকায় অগ্রাধীকার ভিত্তিতে পারাপার করায় আটকে থাকছে পন্যবাহি ট্রাক।
সরেজমিনে বিকেলে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা খুলনা মহা সড়কের জিরো পয়েন্ট থেকে অন্তত এক শত পন্যবাহি ট্রাক পারের অপেক্ষায় আটকে পরে।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক ফিরোজ সেখ জানান, ঈদে বাড়ি আসা মানুষের চাপ বেরেছে। দৌলতদিয়া ঘাটে, তবে জানজট তৈরি হয়নি। যাত্রি ও যানবাহন পারাপারে বর্তমানে ১৫ টি ফেরি চলাচল করছে।
যাত্রির চাপ বেরে যাওয়ায় ভোগান্তি কমাতে ব্যক্তিগত যানবাহনগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। আর পন্যবাহি ট্রাকগুলোকে রাতের বেলায় পারাপার করা হবে।

Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here