• শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
রাজবাড়ীতে ফের ভাঙ্গন চর সিলিমপুর সরকারী পাথমিক বিদ্যালয়সহ অন্তত এক’শ মিটার এলাকা নদীগর্ভে কালুখালীতে মীর মশারফ হোসেন স্মৃতি সংসদের সাহিত্য আড্ডা মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় নারী ও শিশুসহ আটক-১১ কালুখালীতে বই পড়া কর্মসূচি উদ্বোধন পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভা বালিয়াকান্দিতে মরহুম আব্দুল জলিল মিয়া প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত রাজবাড়ীতে বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করলেন জেলা প্রশাসক রাজবাড়ী থানা পুলিশের অভিযান বালিয়াকান্দি ইউএনওর কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাসহ ৪জন গ্রেফতার পাংশায় উন্মুক্ত জলাশয়ে বড়শি দিয়ে মাছ ধরা প্রতিযোগিতা রাজবাড়ী বিসিক শিল্প নগরী পরিদর্শন করলেন জেলা প্রশাসক

রাজবাড়ীতে শিশু শিক্ষার্থী অপহরণ ও ধর্ষণ মামলায় এক ব্যাক্তির যাবজ্জীবন

প্রতিবেদকঃ / ৪৮ পোস্ট সময়
সর্বশেষ আপডেট মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

রুবেলুর রহমান ঃ রাজবাড়ীর গোয়ালন্দে তৃতীয় শ্রেনীতে পড়ূয়া এক স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান আসামী মনির খানকে (৩৭) যাবজ্জীন কারাদন্ডাদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল।
এ সময় মামলার রায়ে দন্ডপ্রাপ্ত আসামী মনির আদালতে অনুপস্থিত ছিল। তবে মামলার অপর দুই আসামীকে খালাস দেয়া হয়। মামলায় রায়ে প্রধান আসামী মনিরকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় ১৪ বছরের জেল এবং ৯ (১) ধারায় যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। মঙ্গলবার দুপুর ১২ টার দিকে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শারমিন নিগার এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামী, মনির খান শরীয়তপুর জেলার নড়িয়ার শুভগ্রামের মৃত আমির হোসেনের ছেলে।
মামলার এজাহার সুত্রে জানাযায়, গোয়ালন্দ উপজেলার বাহাদুর পুর গ্রামের তৃতীয় শ্রেনীতে পড়ূয়া শিক্ষার্থী প্রাইভেট পড়ে বাড়ীতে আসার সময় ২০১৬ সালের ১০ ফেব্রুয়ারী সকাল সোয়া ১০টার দিকে স্থানীয় দারোগ আলীর মেয়ে জুলি (১৮) ও জুলির মা আনোয়ারা বেগমের (৪২)র যোগসাজসে ফুসলিয়ে মাইক্রোবাসে অপহরণ হয় । পরে অনেক খুজাখুজি করে ওই স্কুল ছাত্রীকে পাওয়া যায়নি। ২০১৭ সালের ১৩ মে হঠাৎ অপহৃত স্কুল ছাত্রী ফোন করে তার পরিবারের কাছে এবং বলে আমাকে বাঁচাও। জলি আপা ও তার মা আমাকে ভুল বুঝিয়ে মনিরসহ অন্যান্যদের কাছে তুলে দিয়েছে। এ সময় মনিরের স্বজনদের সহযোগিতায় ঢাকা, শরীতপুরসহ মনিরের বাড়ীতে নিয়ে রাখে। ওই দিন অপহৃত স্কুল ছাত্রীর মা বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।
রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর এ্যাডঃ উমা সেন বলেন, দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে মামলার রায় হয়েছে। এ রায়ে তিনি ও ওই পরিবার খুশি। এতে মামলার প্রধান আসামী মনিরকে ৭ ধরায় অর্থাৎ অপহরণ মামলায় ১৪ বছরের জেল ও ৯(১) ধারা অর্থাৎ ধর্ষণ মামলায় যাবজ্জীবন এবং ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। এছাড়া দুই আসামীকে খালাস দিয়েছে আদালতের বিচারক। রায়ের সময় দন্ডপ্রাপ্ত আসামী অনুপস্থিত ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!