• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে ভুমি কর্মকর্তা সড়ক দুর্ঘটনায় নিহত পারের অপেক্ষায় ৭ শ যানবাহন দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের নিত্য যানজটে চরম দূর্ভোগ বালিয়াকান্দিতে শেখ রাসেল দিবস পালিত বালিয়াকান্দি থানা পুলিশের আয়োজনে শেখ রাসেল দিবস পালিত রাজবাড়ীতে শেখ রাসেল দিবস পালন রাজবাড়ীতে মানববন্ধন বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেলের জন্ম বার্ষিকী পালিত শেখ রা‌সে‌ল দিব‌সে রাজবাড়ী‌তে রি‌কের এ‌তিম শিশু‌দের মা‌ঝে খাবার বিতরণ আধিপত্য বিস্তারনিয়ে শৈলকুপায় আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ৫০ বাড়ি ভাংচুর, আহত ৩০, আটক ৭ কালীগঞ্জে ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার’র উদ্যোগে মিনি পার্লামেন্ট অনুষ্ঠিত

পাংশায় র‌্যাব সদস্যদের হাতে হয়রানির প্রতিবাদে সুষ্টু তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহণের দাবীতে সংবাদ সম্মেলন

প্রতিবেদকঃ / ১৯৩ পোস্ট সময়
সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

শহিদুল ইসলাম : রাজবাড়ীর পাংশা উপজেলায় র‌্যাব ১২ এর সদস্যদের বিরুদ্ধে হয়রানীর অভিযোগ উঠেছে। হয়রানীর শিকার রবিউল ইসলাম বাবু,তার পিতা কাজী নজরুল ইসলাম ও ছবদুল হোসেন নামের ৩ আওয়ামীলীগকর্মী সংবাদ সম্মেলনে এই অভিযোগ তুলে ধরেন। বৃহস্পতিবার বিকালে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় পাংশা পৌরসভার সামনে বণিক সমিতির কার্যালয়ে ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাংশার পারনারায়নপুরের কাজী নজরুল ইসলামের পুত্র মো: রবিউল ইসলাম বাবু। লিখিত বক্তব্যে তিনি বলেন,গত মঙ্গলবার দিবাগত রাত ২-৩০ মিনিটে র‌্যাব ১২ এর পরিচয় দিয়ে কতিপয় ব্যক্তি আমার ও আমার পিতা নজরুল ইসলামকে ধরে নিয়ে যায়। তারা আমাদের চোখ বেধে চরআফড়া মধ্যপাড়া নিয়ে যায়। ওইখানের র‌্যাব ১২ এর সদস্যরা নিজেদের গাড়ি থেকে আগ্নেয়াস্ত্র বের করে রাস্তার পাশের ঝোপে রেখে নাটকীয় অস্ত্র উদ্ধার দেখাতে যায়। আমরা এই ঘটনার মিথ্যা স্বাক্ষী দিতে রাজী ছিলাম না। এসময় র‌্যাব সদস্যরা আমাদের ভয় দেখায়। জানতে পারি ওই র‌্যাব সদস্যের নাম এ,এস,পি কিশোর রায়। ঘটনার সময় তার সহযোগী হিসেবে স্থানীয় রকি,সবুজ ও খোকন উপস্থিত ছিলো।
ঘটনার প্রত্যক্ষদর্শী চরআফড়ার আলপনা খাতুন। তিনি সংবাদ সম্মেলনে জানান,র‌্যাব এর গাড়ী থেকে নিজেদের হেফাজতের অস্ত্র রাস্তার পাশে রাখার পর আমাদেরকে তা উদ্ধারকৃত অস্ত্র বলে স্বাক্ষী দিতে বলে। রাজী না হওয়ায় র‌্যাব সদস্যরা আমাদেরকে অস্ত্র ব্যবসায়ী বলে চালান দিতে চায়। তারা আমাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে।
চরআফড়ার আরো এক প্রত্যক্ষদর্শী ইতি খাতুন। সংবাদ সম্মেলনে তিনি বলেন,র‌্যাব সদস্যরা আমার ঘরের দরজা ভেঙ্গে বাড়ী ঢোকে। বাড়ীতে আমার স্বামী ছিলো না। তারা আমার সাথে অসভ্য আচরন করে। বাড়ীর আসবাবপত্র ভাংচুর করে।
সংবাদ সম্মেলনে পাংশা পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র ওয়াজেদ আলী, পাংশা উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আহম্মদ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দিবালোক কুন্ডু জীবন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নজরুল ইসলাম খান, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যশাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিদ্দিকুর রহমান মন্ডল, ছাত্রলীগের সাবেক সভাপতি ইদ্রিস আলী, পাট্টা ইউনিয়ন আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস আলী বিশ্বাস প্রমুখ বক্তব্য দেন। বক্তাগন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।
উল্লেখ্য, গত বুধবার (২২সেপ্টেম্বর) পাংশা মডেল থানায় পরিত্যক্ত অবস্থায় জব্দকৃত মালামাল জমাকরণ ও সাধারণ ডাইরি প্রসঙ্গে একটি লিখিত দরখাস্ত করেন সিসি-২, র‌্যাব -১২ পাবনা এর এস আই (নিঃ) মোঃ হেমায়েত হোসেন।
তিনি উল্লেখ করেছেন, আমি ও আমার সঙ্গিয় অফিসার গন মঙ্গবার (২১ সেপ্টেম্বর) রাতে যথা রীতি নিয়মিত টহলে বাহির হইয়া পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন রূপপুর মোড় এলাকায় অবস্থান কালে রাতে ১২.৪৫ সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি রাজবাড়ী জেলার পাংশা থানাধীন চর-আফড়া মধ্যেপাড়া এলাকার মিরাজ মোল্লা ও সাচ্ছু মন্ডলের মুদি দোকানের মাঝামাঝি ইটের সলিং রাস্তার পাশে কিছু অস্ত্র পরে আছে। বিষয়টি মোবাইল ফোনের মাধ্যমে উর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করে বর্ণিত ঘটনাস্থলে (২২সেপ্টেম্বর) রাত ৪.১৫ সময় উপস্থিত হয়ে জনতা ও স্বাক্ষীদের সম্মুখে পরিত্যক্ত বারমার তৈরি ৪ টি ৮ চেম্বার বিশিষ্ট রিভলবার ও ১ টি বারমার তৈরি ১ টি ওয়ান শুটার গান,যাদের প্রতিটি হাতল কাঠের। এছাড়াও সবগুলো অস্ত্রের টিগার ও ফায়ারিং পিন সংযুক্ত এবং সবগুলোই সচল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!