• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:২১ অপরাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে ভুমি কর্মকর্তা সড়ক দুর্ঘটনায় নিহত পারের অপেক্ষায় ৭ শ যানবাহন দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের নিত্য যানজটে চরম দূর্ভোগ বালিয়াকান্দিতে শেখ রাসেল দিবস পালিত বালিয়াকান্দি থানা পুলিশের আয়োজনে শেখ রাসেল দিবস পালিত রাজবাড়ীতে শেখ রাসেল দিবস পালন রাজবাড়ীতে মানববন্ধন বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেলের জন্ম বার্ষিকী পালিত শেখ রা‌সে‌ল দিব‌সে রাজবাড়ী‌তে রি‌কের এ‌তিম শিশু‌দের মা‌ঝে খাবার বিতরণ আধিপত্য বিস্তারনিয়ে শৈলকুপায় আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ৫০ বাড়ি ভাংচুর, আহত ৩০, আটক ৭ কালীগঞ্জে ইয়ূথ এগেইনস্ট হাঙ্গার’র উদ্যোগে মিনি পার্লামেন্ট অনুষ্ঠিত

বহরপুর ক্যামব্রিয়ান আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমি শিক্ষার মানোন্নয়নে বদ্ধপরিকর

প্রতিবেদকঃ / ৬১ পোস্ট সময়
সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোটার ঃ দীর্ঘদিন মহামারি করোনার কারনে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৭ মাস বন্ধ থাকার পর চলতি মাসের ১২ তারিখ থেকে শুরু হয়েছে ক্লাস। চলছে পড়ালেখা। এর ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুরে অবস্থিত সুনামধন্য বিদ্যাপিঠ ক্যামব্রিয়ান আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমি। যে প্রতিষ্ঠানটি শুধু নির্মাণ করেছেন এলাকার কোমলমতি শিক্ষার্থীদের উন্নত মানের শিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন নিয়ে। যে প্রতিষ্ঠানটিতে মোট ৮টি শ্রেণী রয়েছে। যা হলো প্লে, নার্সারী, প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম এবং ক্যাডেট বিভাগটি চলে ষষ্ঠ শ্রেণীকে নিয়ে। ছিমছাম পরিবেশে বিদ্যাপিঠটি নির্মিত হওয়ায় এখানে রয়েছে শিশুদের খেলাধুলার স্থান, অভিভাবকদের বসবার সুন্দর পরিবেশ, প্রশিক্ষিত শিক্ষক মন্ডলী এবং উচ্চত্বর পরিচালনা পর্ষদ। যারা শিক্ষাকে উন্নত পর্যায়ে রুপান্তর করতে শিক্ষকদের সাথে নিয়ে কাজ করছেন।
ক্যামব্রিয়ান আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমির প্রশিক্ষিত শিক্ষকগণ বলেন, আমরা এই শিক্ষা প্রতিষ্ঠানে দীর্ঘদিন কাজ করছি। এই বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের উন্নতমানের শিক্ষা প্রদান করতে আমরা বদ্ধ পরিকর। শিশুরা উন্নত শিক্ষা পেয়ে ভালো হোক এটাই আমরা চাই।
বিদ্যাপিঠের পরিচালক শ্রী প্রদ্বীপ কুমার মোদক বলেন, বিদ্যালয়টিতে সর্বমোট ১১০ জন শিক্ষার্থী রয়েছে। আমাদের প্রতিষ্ঠানে রয়েছে আটটি ক্লাস রুম রয়েছে। সুন্দর পরিবেশে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা প্রদান করছেন আমাদের শিক্ষক মন্ডলী। সকাল ৯টা থেকে ক্লাস শুরু হয়। প্লে গ্রুপ থেকে পঞ্চম শ্রেণীর ক্লাস নেওয়া হয় আলাদা করে। এদের পর পরই শুরু হয় ক্যাডেট ব্যাচ। প্রতিটি শিক্ষার্থীকে ক্লাসে প্রথমত মহামারি করোনা সম্পর্কে ধারণা দেওয়ার পর ক্লাস নেওয়া হয়। করোনা প্রতিহতকরণ নিয়ম মেনে চলছে আমাদের প্রতিষ্ঠান।
ক্যামব্রিয়ান আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমির প্রতিষ্ঠাতা সমাজ সেবক মোঃ আলম মল্লিক বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। আর এই শিক্ষাকে এগিয়ে নিতে হলে প্রয়োজন সুন্দর পরিবেশ, সুন্দর প্রতিষ্ঠান। আমি প্রকৃত শিক্ষাকে সম্মান করি। তবে শিক্ষা বাণিজ্িযক আকাড় ধারন করুক এটা আমার চাওয়া নয়। ক্যামব্রিয়ান আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমিতে অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের আমি বলে থাকি, তোমরা এসেছো শিক্ষা গ্রহণ করতে। সেই সাথে অভিভাবকদেরকেউ বলি আপনারা আপনাদের বাচ্চাদের ভর্তি করিয়েই শেষ করবেন না। আপনার বাচ্চা কেমন পড়লো, আমাদের শিক্ষকরা কেমন পড়ালো অবশ্যই বুঝে নিবেন। আমি দীর্ঘদিন প্রবাস জীবন কাটিয়েছি। অর্থও উপার্জন করেছি। তবে স্বপ্ন ছিলো কোন দিন সুযোগ হলে এলাকায় মান সম্মত একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়বো। সেই স্বপ্ন থেকেই আজ আমার প্রতিষ্ঠা বহরপুর ক্যামব্রিয়ান আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমি। বর্তমানে এই বিদ্যাপিঠে মোট মিলিয়ে ১১০ জন ছেলে মেয়ে প্লে গ্রুপ থেকে ক্যাডেট ব্যাচ পর্যন্ত অধ্যয়নরত। আমি সময় পেলেই লেখাপড়ার তদারকি করি। আমি চাই এই প্রতিষ্ঠান থেকে শিশুরা উন্নত ও মানসম্মত শিক্ষা গ্রহণ করে দেশের বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করার সুযোগ পাক। আমি প্রতিটি শিশুর শিক্ষার মান উন্নয়ন, শারীরিক বিকাশ, মেধা যাচাই, চরিত্র গঠনের উপর গুরুত্ব দিতে শিক্ষকদের নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থা রাখি। মহামারি করোনা কোমলমতি শিশুদের অনেকটা পিছিয়ে দিয়েছে। তবুও সকলের সহযোগীতায় আপ্রাণ চেষ্টা করছি পিছনে পরা শিক্ষাকে সমানতরাল করতে। আমরা আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক সম্মেলন, পরিচালনা পরিষদের সম্মেলন, অভিভাবক সম্মেলন ও শিশুদের মানসিক বিকাশে শিক্ষা সফরের ব্যবস্থা রেখেছি। আগামীতে প্রতিষ্ঠানটি আরো উন্নত করতে সকলকে সাথে নিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!