• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গোডাউনে পড়ে থেকে নষ্ট হচ্ছে জেনারেটর পাংশা পৌর শহরের ৪টি স্থানে ওএমএস’র চাল ও আটা বিক্রি বহরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত কালুখালীর রাইপুর ২৫ বছর পর সড়ক সংস্কার বাহাদুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানকে দুধ দিয়ে গোসল করালেন এলাকাবাসী গোয়ালন্দে নির্মাণাধীন ‘গোধূলী বিনোদন কেন্দ্র’এর মাটি ফেলায় বাঁধা দেওয়ায় মারধোরের অভিযোগ পাংশা সরকারী খাদ্য গুদাম পরিদর্শন করলেন ঢাকা বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রক তপন কুমার দাস আলীপুরে কৃষকের ৪ গরু ও ১ ছাগলের মৃত্যু রাজবাড়ী থানা পুলিশের অভিযানে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজবাড়ী সদর উপজেলা ভাইস চেয়ারম্যানের অফিস কক্ষে ঠিকাদারকে বেধড়ক মারপিট ॥ ৪জনকে আসামীকে মামলা

পুলিশ ও নির্বাচন সংশ্লিষ্টদের উপর হামলার ঘটনায় পাংশায় ৪টি মামলায় নবনির্বাচিত ও সাবেক চেয়ারম্যানসহ ৫ শতাধিক আসামী

প্রতিবেদকঃ / ১৬ পোস্ট সময়
সর্বশেষ আপডেট শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২

সোহেল রানা / মাসুদ রেজা শিশির ঃ রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষে সজীব হোসেনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে গত ৫ জানুয়ারী রাতে পুলিশের উপর হামলা, প্রিজাইডিং কর্মকর্তাদের উপর হামলা, নির্বাচনী সরমঞ্জান ছিনতাই, গাড়ীতে আগুন, পুলিশের গাড়ী ভাংচুরের ঘটনায় পাংশা মডেল থানায় পুলিশ বাদী হয়ে ১টি  ও ৬ জানুয়ারী প্রিজাইডিং কর্মকর্তা সফুরা খাতুন, মুস্তাফিজুর রহমান, ইমদাদুল হক বাপ্পী বাদী হয়ে পৃথক ৩টি মামলা দায়ের করেছেন।
জানাগেছে, এ সকল মামলায় বাহাদুরপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির শাকিল, নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ সজীব হোসেনসহ ১৫/১৬ জনের নাম উল্লেখ করে ও পৃথক ৪টি মামলায় অন্তত ৫ শতজন নারী পুরুষকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকার নারী পুরুষদের মধ্যে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।
পাংশা উপজেলার নির্বাচনী এলাকায় ডিউটি করাকালে বুধবার রাত সাড়ে ৮  ঘটিকার সময় সরিষা এলাকায় অবস্থানকালে অফিসার ইনচার্জ মোবাইল ফোনে খবর পেয়ে ৩৫নং শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করাকে কেন্দ্র করিয়া মোটর সাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী সজিব হোসেন এর সমর্থকগণ ফলাফল সঠিক ভাবে প্রকাশ করার দাবী করে শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের মাঠের মধ্যে অবস্থান করে আগুন জ্বালিয়ে দিয়ে প্রিজাইডিং ও পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাখে । উক্ত সংবাদের ভিত্তিতে বাহাদুরপুর ইউপি এলাকায় নিয়োজিত নিবার্চনী মোবাইল-৩ ও নির্বাচনী স্ট্রাইকিং-৩ ডিউটি পার্টিকে উক্ত কেন্দ্রে দ্রুত যাওয়ার সময় পথিমধ্যে পাংশা নির্বাচনী কেন্দ্র নং-২১ বিলগজারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মেঘনা এর প্রিজাইডিং অফিসার ও পুলিশ নির্বাচনী কেন্দ্রের ফলাফল প্রকাশ করে পাংশা উপজেলা নির্বাচন অফিসে যাওয়ার পথে পাংশা থানাধীন তারাপুর দাখিল মাদ্রাসা মোড়ে পৌছলে বিক্ষুদ্ধ জনগণ রাস্তার উপর গাছের ডুম, পাথরের স্লাপ, বাঁশ, ইট ইত্যাদি দিয়া রাস্তার মাঝখানে বেরিকেড সহ কাঠে আগুন জালিয়ে প্রতিবন্ধকতার সৃষ্টি করিয়া রাখে। এ সময় পুলিশ বিক্ষুদ্ধ জনগণকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে এবং অবস্থা বেগতিক দেখে অতিরিক্ত পুলিশ তলব করে। এ খবর পেয়ে নির্বাচনী স্ট্যান্ডবাই-৩ টিম উক্ত স্থানে গাড়ী নিয়া উপস্থিত হয়ে বিক্ষুদ্ধ জনগনকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টাকালে রাত ১০ টার দিকে সময় আসামীরা পুলিশকে লক্ষ্য করিয়া ইট পাটকেল নিক্ষেপ করে এবং বাঁশ লাঠি দিয়া পুলিশ পিকআপ গাড়ী যাহার রেজিঃ নং ঢাকা মেট্রো ঠ ১৪-২২৯৬ ও মডেল নং গওঞঝটইওঝও-খ২০০ ঝচঙজঝ এর ডান সাইডের সামনের দরজার গ্লাস, কেবিনের পিছনের গ্লাস, ব্যাক লাইট, রেইন সিট, বনেট ও গাড়ীর বডির বিভিন্ন স্থানে ভাংচুর করিয়া ১ লক্ষ টাকার ক্ষতি সাধন এবং পুলিশ অনুদান রাজবাড়ী-৫ পিকআপ গাড়ী যাহার মডেল নং- ঞঅঞঅ- ২০৭উও  এর সামনের হেড লাইট, বনেট, গাড়ীর হুড ভাংচুর করে ২০ হাজার টাকার ক্ষতি সাধন করে এবং ড্রাই কং/৬৪০ শাকিবুলকে ইট নিক্ষেপ করে সাধারন জখম করে নির্বাচনী মালামাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় সরকারী যানমাল রক্ষার্থে এপিবিএন-৩ শিরোমনী খুলনা নায়েক/৩২৩৪ মোঃ রিয়াজুল ইসলাম ৩টি গ্যাস সেল ফায়ার করে, এপিবিএন কং/ ৩৭৮৯ মোঃ নাহিদ হোসেন ১৪ রাউন্ড শর্ট গানের কার্তুজ, রাজবাড়ী জেলার কং/৭৮১ শয়ন বড়ুয়া ০৩ রাউন্ড শর্ট গানের কার্তুজ, কং/৭৯১ গকুল বিশ্বাস ০৪ রাউন্ড শর্ট গানের কার্তুজ, অফিসার ইনচার্জ এর রার্নার কং/২৮৫ আশিক শেখ ১৯ রাউন্ড শর্ট গানের কার্তুজ, খুলনা জেলার কং/৯৬১ মোঃ মোজাহিদুর রহমান ০৩ রাউন্ড শর্ট গানের কার্তুজ, খুলনা জেলা কং/৮২৭ আশিকুর রহমান ০৩ রাউন্ড শর্ট গানের কার্তুজ, খুলনা জেলা কং/ ২১৭৯ রেজাউল করিম ০৩ রাউন্ড শর্ট গানের কার্তুজ, খুলনা জেলা কং/ ৫৮৩ শুকুর আলী ০২ রাউন্ড শর্ট গানের কার্তুজ, সর্ব মোট-৫১ রাউন্ড শর্ট গানের কার্তুজ, গ্যাস সেল-০৩টি ফায়ার করিয়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পরবর্তীতে ড্রাই কং/৬৪০ শাকিবুলকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।
সোনালী ব্যাংক পাংশা শাখার সিনিয়র অফিসার মুস্তাফিজুর রহমান বাদী হয়ে ৫জনের নাম উল্লেখ করাসহ অজ্ঞাতনামা ৫০-৬০জন পুরুষ মহিলার নামে মামলা দায়ের করেছেন। তিনি মামলায় অভিযোগ করেন, তিনি ২১নং নির্বাচনী কেন্দ্র বিলগজারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন। সকল কার্যক্রম শেষে সংশ্লিষ্টদের নিয়ে পাংশা সদরে আসার পথে তারাপুর দাখিল মাদ্রাসার মোড়ে পৌছালে আসামীরা রাস্তার উপর গাছের ডুম, পাথরের স্লাব, বাশ, ইট দিয়ে পথরোধ করে। এ সময় এ,এস,আই মোস্তাফিজুর রহমান পাংশা থানাকে অবগত করলে সেখানে দ্রুত দু,টি পুলিশের গাড়ী সেখানে যায়। আসামীদের ইট নিক্ষেপ করে। এতে মুস্তাফিজুর রহমান ও সহকারী প্রিজাইডিং অফিসার মাহমুদা বেগমকে কিল,ঘুষি মেরে আহত করে নির্বাচনী সামগ্রী ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় প্রিজাইডিং অফিসারের নির্দেশে ৭ রাউন্ড শর্টগানের কার্তুজ ফায়ার করে এবং অন্যান্য পার্টির পুলিশ সদস্য ৪৪ রাউন্ড শর্ট গানের কার্তুজ, ৩টি গ্যাস সেল ফায়ার করে।
মাছপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফুরা খাতুন বাদী হয়ে ১জনের নাম উল্লেখ করাসহ অজ্ঞাতনামা ২০-২২জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। মামলার অভিযোগে বলেন, তিনি পাটিকাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করে উপজেলাতে রওনা হয়ে তারাপুর মোড়ে পৌছালে মোটরসাইকেল প্রতিকের সমর্থকরা ব্যালট পেপার ও নির্বাচনী সরঞ্জামাদি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ছিনিয়ে নিতে ব্যর্থ হয়ে লাঠিসোটা দিয়ে সফুরা খাতুনকে মারধোর করাসহ গলায় থাকা দেড় ভরি ওজনের স্বর্ণের চেইন ও ৭ হাজার টাকা মুল্যের একটি শাল চাদর , একটি স্যাম্পনি বাটন ফোন ও বুথ ডেকোরেশনের এক বস্তা মালামাল ছিনিয়ে নেয়। পরে পুলিশের কয়েকটি টিম ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে। সফুরা খাতুন পাংশা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন।
পাংশা সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার ইমদাদুল হক বাপ্পী বাদী হয়ে ৩জনের নাম উল্লেখ করাসহ অজ্ঞাতনামা ১৫০-২০০জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। মামলায় অভিযোগ করেন, শহীদ খবিরুজ্জামান কেন্দ্রে দায়িত্ব পালন করেন। ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা শেষে নির্বাচনী মালামাল ও ব্যালট পেপার নিয়ে যাওয়ার প্রস্তুতিকালে নির্বাচনী কাজে নিয়োজিত ইজিবাইকে আগুন দিয়ে ও আরেকটি ভাংচুর করে ক্ষতি সাধন করে। পরে বাদীসহ অন্যান্যদের স্কুলের কক্ষে অবরুদ্ধ করে রাখে। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের একটি গাড়ী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৩টি গাড়ী বিক্ষুদ্ধ জনতাকে বুঝিয়ে স্কুল মাঠের মধ্যে পৌছালে ইটপাটকেল নিক্ষেপ করে নির্বাচনী মালামাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ইটপাটকেলে পুলিশের রিকুজিশন গাড়ী ঢাকা মেট্রো-চ-১৩-৬৩১৭ ভাংচুর করে। আতœরক্ষার্থে পুলিশ ১০ রাউন্ড শর্টগানের কার্তুজ ও ৪টি গ্যাস সেল ফায়ার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ মামলার তথ্য নিশ্চিত করে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মাসুদুর রহমান বলেন, পৃথক ৪টি মামলা হয়েছে মামলার আসামীদের গ্রেফতারে অভিযান অব্যহত আছে।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বলেন, উপজেলার ১০টি ইউনিয়নেই শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বাহাদুরপুর ইউনিয়নে শেষ সময়ে ভূল বুঝাবুঝিতে একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে এটার জন্য আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!