• রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গোডাউনে পড়ে থেকে নষ্ট হচ্ছে জেনারেটর পাংশা পৌর শহরের ৪টি স্থানে ওএমএস’র চাল ও আটা বিক্রি বহরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত কালুখালীর রাইপুর ২৫ বছর পর সড়ক সংস্কার বাহাদুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানকে দুধ দিয়ে গোসল করালেন এলাকাবাসী গোয়ালন্দে নির্মাণাধীন ‘গোধূলী বিনোদন কেন্দ্র’এর মাটি ফেলায় বাঁধা দেওয়ায় মারধোরের অভিযোগ পাংশা সরকারী খাদ্য গুদাম পরিদর্শন করলেন ঢাকা বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রক তপন কুমার দাস আলীপুরে কৃষকের ৪ গরু ও ১ ছাগলের মৃত্যু রাজবাড়ী থানা পুলিশের অভিযানে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজবাড়ী সদর উপজেলা ভাইস চেয়ারম্যানের অফিস কক্ষে ঠিকাদারকে বেধড়ক মারপিট ॥ ৪জনকে আসামীকে মামলা

অর্ধশত শ্রমজীবীকে একবেলা খাবার খাওয়ালো মানবিক রাজবাড়ী

প্রতিবেদকঃ / ৭ পোস্ট সময়
সর্বশেষ আপডেট শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার ঃ কনকনে শীতের মধ্যে কাজ না পেয়ে অনাহারে বসে থাকা প্রায় ৫০জন শ্রমজীবী মানুষের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা করেছে স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক রাজবাড়ী।
শুক্রবার (১৪ জানুয়ারি)  দুপুরে বিভিন্ন জেলা থেকে রাজবাড়ী জেলা শহরের রেলওয়ে স্টেশন এলাকায় কাজের সন্ধানে আসা অসহায় এসকল মানুষকে হোটেলে বসিয়ে দুপুরের খাবার খাওয়ায় সংগঠনটি।
‘মানবিক রাজবাড়ী’ রাজবাড়ী জেলার অন্যতম একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তারা প্রতিদিনই অসহায় মানুষের জন্য কাজ করে থাকে। যখন যেখানে যেভাবে অসহায় মানুষের জন্য প্রয়োজন হয় তখনই সংগঠনটি পাশে দাঁড়ায়। দীর্ঘদিন ধরে দরিদ্র মানুষের বিণামূল্যে চিকিৎসা প্রদান, বøাড ডোনেট, খাদ্য, বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে এ সংগঠনটি। এতে উপকৃত হচ্ছেন হতদরিদ্র ও ছিন্নমূল মানুষ।
করোনাভাইরাস মহামারিতে দেশজুড়ে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধে রাজবাড়ীতে আটকা পরে বিভিন্ন জেলা থেকে আসা শতাধিক শ্রমজীবী মানুষ। আটকা পড়া শ্রমজীবী মানুষ থাকা ও খাবার সংকটে পড়লে তাদের পাশে দাঁড়ায় রাজবাড়ীতে ‘মানবিক সাংবাদিক’ হিসেবে পরিচিত খন্দকার রবিউল ইসলামের সেচ্ছাসেবী সংগঠন ‘মানবিক রাজবাড়ী’।
করোনাকালীন সময়ে মানবিক রাজবাড়ী, এক টাকায় খাবার বিতরণ করেছে অসহায় মানুষের মাঝে। শুধু খাবারই নয়, ত্রাণ সামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও শীতবস্ত্রসহ বিভিন্ন ধরনের সহায়তা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছিল সংগঠনটি। রাজবাড়ীর প্রতিটি মানুষের কাছে মানবিক রাজবাড়ী যেন এক অনন্য নাম।
মানবিক রাজবাড়ীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক রবিউল খন্দকার বলেন, আমি দীর্ঘদিন ধরে রাজবাড়ী রেল স্টেশনে ছিন্নমূল পথশিশু ও বিভিন্ন জেলা থেকে রাজবাড়ীতে কাজের সন্ধানে আসা অসহায় মানুষের জন্য প্রতিদিন অন্তত এক বেলার খাবার বিতরণ করে চলেছি। এ মানুষগুলোর জন্য কোন থাকার ব্যবস্থা নেই। রেল স্টেশন বা আর এসকে স্কুলের বারান্দায় কাটে তাদের রাত। খুবই কষ্ট করে থাকে এ মানুষগুলো। আমি দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছি শ্রমজীবী মানুষের একটা থাকার ব্যবস্থা করার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!