• মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৬:৫৯ অপরাহ্ন

বাঁধন এর অনন্য উদ্যোগ রাজবাড়ীতে গত ১৫ বছরে ১৪ হাজার ব্যাগ রক্ত দান

প্রতিবেদকঃ / ২৪ পোস্ট সময়
সর্বশেষ আপডেট শুক্রবার, ৮ জুলাই, ২০২২

রুবেলুর রহমান : “বাঁধন” (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) রাজবাড়ী সরকারী কলেজ ইউনিট ১৫ বছর শেষ করে ১৬ বছরে পদার্পন করেছে। ১৫ বছরে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি বিনামূল্যে ১৪ হাজার ৫৯ ব্যাগ রক্ত প্রদান করেছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজবাড়ী সরকারী কলেজ ইউনিটের অফিস কক্ষে কার্যক্রম শুরুর দিবস উদযাপন উপলক্ষে কেঁক কাটেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, বাঁধন (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) রাজবাড়ী সরকারী কলেজ ইউনিটের ছাত্র উপদেষ্টা আনিছুর রহমান, খায়েরুল ইসলাম, রুবেলুর রহমান, এসএস সুমন মাহমুদ, আব্দুর রহমান, সভাপতি শিউলী বিশ্বাস, সাধারণ সম্পাদক রকি আলী সহ সংগঠনের সদস্যরা।
জানাগেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে একদল তরুণ স্বেচ্ছাসেবীর মাধ্যমে ১৯৯৭ সালে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন “বাঁধন” এর যাত্রা শুরু হয়। পরবর্তীতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও সরকারী কলেজে পরিবার, ইউনিট ও জোনের মাধ্যমে বাঁধন এর শাখা কার্যক্রম শুরু হয়। সেই ধারাবাহিকতায় ২০০৭ সালের ৭ জুলাই পরিবার হিসাবে বাঁধন রাজবাড়ী সরকারী কলেজ আত্মপ্রকাশ করে। এরপর গঠনতন্ত্র অনুযায়ী সকল কার্যক্রম সুনামের সাথে সফল ভাবে পরিচালনা করায় ২০০৮ সালে পরিবার থেকে ইউনিটে রুপান্তর হয়। ২০১৯ সালের মার্চে পদ্মা জোন গঠন হবার পেছনে উল্লেখ্যযোগ্য ভূমিকা রাখে রাজবাড়ী সরকারী কলেজ ইউনিট। এখন পদ্মা জোনের আওতায় রাজবাড়ী সরকারী কলেজ সহ পাশ্ববর্তী জেলার ৬ টি সরকারী কলেজ ইউনিট রয়েছে।
রাজবাড়ী সরকারী কলেজ ইউনিট, পদ্মা জোন সুত্রে জানাযায়, রাজবাড়ী বাঁধনের শুরু থেকে বর্তমান পর্যন্ত ৫২ হাজার ৩৬৪ জনের ফ্রি রক্তের গ্রæপ নির্নয় করা হয়েছে। ১৪ হাজার ৫৯শ ব্যাগ রক্ত বিনামূল্যে হতদরিদ্রদের মাঝে প্রদান করা হয়েছে। এছাড়া জেলা ও জেলার বাইরে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে বিনামূল্যে রক্তের গ্রæপ নির্নয় কার্যক্রম পরিচালনা করে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!