• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:৫৩ পূর্বাহ্ন

কালুখালীতে বিদেশী অস্ত্র-গুলিসহ পৌরসভার কাউন্সিলর তাজুল সহযোগীসহ গ্রেপ্তার

প্রতিবেদকঃ / ৬০ পোস্ট সময়
সর্বশেষ আপডেট বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

সোহেল রানা : রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের বিকয়া (চারাখালী) গ্রামের মেহগনি বাগান থেকে বিদেশী অস্ত্র-গুলি,ম্যাগাজিন সহ পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর তাজুল ইসলাম ওরফে তাইজেল (৪০) ও তার সহযোগি হৃদয় মীরকে (২২) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। তাজুল ইসলাম ওরফে তাইজেল পাংশার কুড়াপাড়া এলাকার রফিকুল ইসলাম খালাসীর ছেলে এবং মোঃ হৃদয় মীর নারায়নপুর গ্রামের আব্দুর রহমান মীরের ছেলে।
বুধবার দুপুর ১২টায় রাজবাড়ী পুলিশ সুপারের কার্য়ালয়ে রাজবাড়ী পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান প্রেস ব্রিফিং করেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন, জেলা বিশেষ শাখার ডিআইওয়ান সাইদুর রহমান, জেলা গোয়েন্দা শাখার ওসি প্রাণ বন্ধু চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।
তিনি বলেন, জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ওসি প্রাণ বন্ধু চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে এসআই নিজাম উদ্দিন মোল্যা, এসআই জাহাঙ্গীর মাতুব্বর, সঙ্গীয় ফোর্সসহ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার সময় কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের বিকয়া (চারাখালী) গ্রামের পাঞ্জু শিকদারের মেহগনি বাগানের মধ্যে ২জন অস্ত্রধারী অপেক্ষামান রয়েছে বলে খবর পেয়ে অভিযান পরিচালনা করেন। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে তাজুল ও হৃদয় মীরকে আটক করা হয়। তারা জিজ্ঞাসাবাদে এলোমেলো কথা বার্তা বলে এবং বারবার কোমড়ে হাত দিয়ে কিছু লোকানোর চেষ্টা করছিল। এসময় স্থানীয় লোকজনের উপস্থিতিতে তাদের দেহ তল্লাশী করা হয়। তল্লাশীকালে তাজুল ইসলাম ওরফে তাইজেল স্বীকার করে তার কাছে অবৈধ অস্ত্র আছে। সে তার পরিহিত প্যান্টের ডান পাশে লোকানো কোমড় থেকে গুলি ভর্তি ইউএসএর তৈরী একটি বিদেশী সচল পিস্তল, একটি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি বের করে দেয়। এসময় হৃদয় মীরের দেহ তল্লাশীকালে তার নিজহাতে ডান পাশের কোমড়ে লোকানো ইউএসএর তৈরী একটি বিদেশী পিস্তল,একটি ম্যাগাজিন ও ২রাউন্ড গুলি পাওয়া যায়।
তারা স্বীকার করে তাদের সংঘবদ্ধ একটি চক্র আছে। দীর্ঘদিন ধরে তাজুল ওরফে তাইজেলের নেতৃত্বে পাংশা, কালুখালী থানা এলাকায় চাঁদাবাজি, আধিপত্য বিস্তার, প্রতিপক্ষকে ঘায়েল ও বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড চালিয়ে আসছিল। এ দিন তারা সহযোগিদের নিয়ে অপরাধমুলক কর্মকান্ড পরিচালনার জন্য সলাপরামর্শ করতে ঘটনাস্থল এলাকায় অবস্থান করছিল। তাজুল ইসলামের বিরুদ্ধে পাংশা থানার এফআইআর নং ১/১৬১, তারিখ ১ সেপ্টেম্বর ২০১৮, অস্ত্র আইনের মামলা, পাংশা থানার এফআইআর নং ১১, তারিখ ২২ এপ্রিল ২০১৪, অস্ত্র আইনের মামলা, পাংশা থানার এফআইআর নং ১১/১৪৭, তারিখ ১৮ আগস্ট ২০২২, চাঁদাবাজি মামলা, পাংশা থানার এফআইআর নং ১১/১১৪, তারিখ ২৪ জুন ২০২২, পাংশা থানার এফআইআর নং ৫/৭২, তারিখ ১২ এপ্রিল ২০২২ ইং সহ ৭টি মামলা এবং হৃদয় মীরের বিরুদ্ধে পাংশা থানার এফআইআর নং ১১, তারিখ ২৫ মে ২০১৬, পাংশা থানার এফআইআর নং ১৮/৬৩, তারিখ ২৪ মার্চ ২০২১, পাংশা থানার এফআইআর নং ৫/১৫৮, তারিখ ১০ ডিসেম্বর ২০২০ সহ ৫টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।
তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা রাজবাড়ী জেলাসহ আশেপাশের জেলায় চাঁদাবাজি, ডাকাতি, দস্যুতা ও খুনসহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় ডিবির এসআই জাহাঙ্গীর মাতুব্বর বাদী হয়ে কালুখালী থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন।
পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, গত এক মাসে রাজবাড়ী জেলা পুলিশ অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান চালিয়ে ১২টি বিদেশী অস্ত্র উদ্ধার করেছে। আমরা সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত রাখবো। কেউ যাতে অপরাধ করে ছাড় না পায়। সে লক্ষে রাজবাড়ী জেলা পুলিশ কাজ অব্যাহত থাকবে। তিনি পুলিশের সকল কাজে সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!