• মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন

দুদু খানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বার্ষিক শিক্ষা সফর

প্রতিবেদকঃ / ৩২ পোস্ট সময়
সর্বশেষ আপডেট শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

মোঃ আমিরুল হক : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মীর মোশাররফ হোসেন স্মৃতি কেন্দ্রে বার্ষিক শিক্ষা সফরে এসেছে গোয়ালন্দ উপজেলার দুদু খানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
শনিবার (১৯ নভেম্বর) সকালে বালিয়াকান্দি উপজেলার শ্রেষ্ঠ বিদ্যাপিঠ ইসলামপুর ইউনিয়নের বাড়াদীর স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামের সাহিত্যিক মীর মোশাররফ হোসেন স্মৃতি কেন্দ্রে বার্ষিক শিক্ষা সফরে আসেন। সবকিছু উপলব্ধি করেন গোয়ালন্দ উপজেলার দুদু খানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা। অতি আনন্দে তারা প্রতিষ্ঠান দু’টি ঘুরে ফিরে দেখেন ও আনন্দ উপভোগ করেন। এসময় দুদু খানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বলেন, আমরা গোয়ালন্দ উপজেলা থেকে আমাদের শিক্ষক ও অভিভাবকদের সাথে নিয়ে আজ এই শ্রেষ্ঠ বিদ্যাপিঠটি ঘুরতে এসেছি। এরসব কাজকর্ম দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি। আমরা আমাদের শিক্ষকদের সাথে নিয়ে আমাদের বিদ্যালয়টিকেও একটি আদর্শ বিদ্যালয় হিসেবে গড়ে তুলতে চেষ্টা করবো। স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ তাদের পরিশ্রম দিয়ে এই বিদ্যালয়টিকে যে সুন্দর রূপ দিয়েছেন সেটা দেখে আমরা আনন্দিত ও অনুপ্রাণিত হয়েছি। আমরা শিক্ষার্থীরা এই বিদ্যালয়ের সকল শিক্ষকদেরকে ধন্যবাদ জানাই।
দুদু খানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিয়ার রহমান বলেন, “দেখতে গিয়েছি পর্বতমালা, দেখতে গিয়েছি সিন্ধু, দেখা হয়নি চক্ষু মেলিয়া, ঘর থেকে শুধু দুই পা ফেলিয়া, একটি ধানের শীষের উপর একটি শিশির বৃন্দু”। আমরা অনেক দুর দুরান্তে গিয়ে কিছু দেখতে চাই। কিন্তু আমাদের বাড়ীর উঠানেই যে সুন্দর পরিবেশ, সুন্দর দৃশ্য রয়েছে তা দেখতে পারিনি। বালিয়াকান্দি স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসে যে দৃশ্য দেখলাম তাতে আমরা মুগ্ধ। আমরা আজ বিদ্যালয়ের ৯জন শিক্ষক, ৫০ জন শিক্ষার্থী ও কয়েকজন অভিভাবককে সাথে নিয়ে এই বার্ষিক শিক্ষা সফরে এসেছি। এই বিদ্যালয়ের শিক্ষকগণ এতো সুন্দর করে তাদের এই বিদ্যালয়কে সাঁজিয়েছেন আমরা দেখে মুগ্ধ। আমরাও চেষ্টা করবো আমাদের বিদ্যাপিঠকে এমন একটি রূপ দিতে।
অভিভাবকরা বলেন, এই বিদ্যালয়ের শিক্ষকদেরকে ধন্যবাদ জানাই। কারণ তারা তাদের অক্লান্ত পরিশ্রম, মেধা ও আর্থিক সহযোগিতা দিয়ে বিদ্যালয়কে একটি রোলমোডেল করে গড়ে তুলেছেন। আমরা এমন একটি পরিবেশে ও এই ধরনের প্রতিষ্ঠানে আসতে পেরে আনন্দিত। আমরা সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের উদ্দেশ্যে বলবো, তারা যেন স্ব স্ব প্রতিষ্ঠানকে এমন একটি করে রোল মডেল করে গড়ে তোলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!