• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৯:১২ অপরাহ্ন
শিরোনামঃ
কালুখালীর চরাঞ্চলে জুয়ায় হেরে স্ত্রী-কন্যাকে হত্যা : মেম্বরের ভাষ্য কালীর দোষ ! গোয়ালন্দে হাতেনাতে মোটরসাইকেল চোর আটক রাজবাড়ীতে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ, অপ্রাপ্ত বয়স্কদের উল্লাস বাংলাদেশ নিউট্রিশন অ্যাক্টিভিটি মধুখালীতে ওয়াশ বিষয়ক কর্মশালা ঝিনাইদহ পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা সেনেটারি প্যাডের ভেন্ডিং মেশিন উদ্ভাবন বালিয়াকান্দিতে ঘুর্ণিঝড় জাওয়াদের প্রভাবে তলিয়ে গেছে ফসলের মাঠ বালিয়াকান্দিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরণ সভা বালিয়াকান্দিতে পুলিশ পরিচয়ে অপহরণ করে চাঁদাবাজিকালে গ্রেফতার ৩ জন গুড়ি গু‌ড়ি বৃ‌ষ্টি‌তে রাজবাড়ী‌তে বিপর্যস্থ জনজীবন, দৌলত‌দিয়ায় যানবাহ‌নের সা‌রি বঙ্গবন্ধু সারাজীবন গঠনমূলক রাজনীতি করেছেন: ড. কলিমউল্লাহ  

বালিয়াকান্দিতে ৫০ হাজার টাকায় প্রতিবন্ধির ৩দিনের সন্তান বিক্রি!

প্রতিবেদকঃ / ২২২ পোস্ট সময়
সর্বশেষ আপডেট রবিবার, ২১ জুন, ২০২০

সোহেল রানা ঃ রাজবাড়ীর বালিয়াকান্দিতে ৫০ হাজার টাকার বিনিময়ে এক প্রতিবন্ধির ৩দিনের সন্তান বিক্রির অভিযোগ উঠেছে। রবিবার সকালে উপজেলার জামালপুর ইউনিয়নের তুলশীবরাট গ্রামে এ সন্তান বিক্রির ঘটনা ঘটে।
বিকালে সরেজমিনে গেলে শিশুর দাদী জমিরণ বিবি বলেন, তার ছেলে সাহিবুল ও পুত্রবধু দু,জনই প্রতিবন্ধি (পাগল)। তারা খাবার দিতে পারে না। তাই দু-সম্পর্কের আত্বীয় সাতক্ষিরায় তাদের সন্তান না থাকায় দেওয়া হয়েছে। তবে কত টাকায় দিলেন এমন প্রশ্নে বলেন, খুশি হয়ে যা দেয়।
সাহিবুলের ভাই খোকনের স্ত্রী আম্বিয়া বেগম বলেন, তার সন্তানাদি না থাকায় ৪ বছর বয়সী সন্তান জুনায়েদকে লালন পালন করছেন। তারা দু,জনই প্রতিবন্ধি হওয়ায় ৩ দিনের শিশু সাতক্ষিরায় জনৈক এক ব্যাক্তিকে দিয়েছেন। তবে কত টাকায় দিয়েছেন তার সঠিক কোন কিছু বলতে অস্বীকার করেন। বিষয়টি তার ভাসুর হাবিল শেখ বলতে পারবেন। ইতিপুর্বে তৃতীয় কন্যাকেও নবাবপুর ইউনিয়নের বেরুলী গ্রামে বিক্রি করেছেন বলেও স্বীকার করেন। বড় ছেলে তারাই লালন পালন করছেন।
এলাকার লোকজন বলেন, এরআগেই একটি কন্যা ২০ হাজার টাকায় বেরুলী এলাকায় বিক্রি করেছেন। রবিবার সকালেও ৫০ হাজার টাকায় একটি কন্যা সাতক্ষিরা এলাকার জনৈক ব্যাক্তির নিকট বিক্রি করেছে। সকালে অটোবাইক যোগে এসে নিয়ে যায়। কোন পরিবার পরিকল্পনা কর্মী এলাকায় যায় না।
তবে সাহিবুল ও তার স্ত্রীর বলেন, খাবার দিতে পারি না তাই দিয়ে দিয়েছি। কত টাকায় বললে বলে, হাবিল শেখ জানে।
জামালপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম আজাদ বলেন, এরআগেও শুনেছি একটি মেয়ে বিক্রি করেছে। আজও নাকি ৩দিনের শিশু বাচ্চা বিক্রি করেছে। তবে খোজখবর নিয়ে উদ্ধারের চেষ্টা চালাবো।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এস,এম আল কামাল বলেন, ওই ওয়ার্ডে পরিবার পরিকল্পনা কর্মীর পদ শুন্য রয়েছে। ভিপিকেএ এনজিওকে দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, বাচ্চা বিক্রি সামাজিক অপরাধ। যদি কেউ পালন করার জন্য নিয়ে থাকে সেটা আইনানুযায়ী নেওয়া উচিত ছিল। বিষয়টি আমি এখনই অবগত হলাম। খোজখবর নিবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!