• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজবাড়ীতে আদালতের নির্দেশে জমির দখল বুঝে পেলেন নাসির উদ্দিন কৃষক পরিবারের সন্তানদের অংশগ্রহণে দৌলতদিয়ায় নাইট সর্টপিস ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন বালিয়াকান্দি বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পাংশায় বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাবও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান কাপ ক্রিকেটের ফাইনালে দূরন্ত ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন কালুখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পাংশায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত বালিয়াকান্দিতে জাতীয় পরিসংখ্যান দিবসে র‌্যালী ও আলোচনা সভা পাংশায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত গোয়ালন্দে জাতীয় স্থানীয় সরকার দিবসে র‌্যালী ও আলোচনা সভা

গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী

প্রতিবেদকঃ / ১০৭ পোস্ট সময়
সর্বশেষ আপডেট সোমবার, ২১ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আজকে দেশের উন্নয়ন হচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, আমরা ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে ২০০৯ সালে সরকার গঠন করি। বাংলার জনগণের ভোটের মাধ্যমে আমরা এ পর্যন্ত ক্ষমতায় আছি। বাংলাদেশে অন্তত গণতান্ত্রিক ধারাটা অব্যাহত আছে। আর এই গণতান্ত্রিক ধারাটা অব্যাহত আছে বলেই আজকে আমরা দেশের উন্নয়নটা করতে পারছি।
সোমবার (২১ নভেম্বর) বিকেলে সেনাকুঞ্জে সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন।
শেখ হাসিনা বলেন, তবে দুর্ভাগ্য হলো যে আপনারা জানেন করোনাভাইরাস এটা সারা বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা সৃষ্টি করেছে, যার প্রভাব বাংলাদেশের ওপরও পড়েছে। করোনাভাইরাস থেকে সবে মাত্র বিশ্ব উত্তরণের চেষ্টা করছে ঠিক সে সময় ইউক্রেন-রাশিয়া যুদ্ধ এবং স্যাংশন। তার ফলে আমাদের প্রত্যেকটা জিনিস, যা আমাদের বাইরে থেকে কিনতে হয় (যেমন জ্বালানি তেল, ভোজ্যতেল, গম, ভুট্টা, ডালসহ বিভিন্ন জিনিস) প্রতিটি জিনিসের মূল্য কয়েকগুণ বেড়ে গেছে। তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি যতদূর সম্ভব আমাদের দেশের মানুষের যেন কষ্ট না হয় যেখান থেকে কমে পাচ্ছি আমরা আনার চেষ্টা করছি।
প্রধানমন্ত্রী বলেন, ৭৫’র পর মূলত বারবার ক্যু হয়েছে। সামরিক বাহিনীর বহু অফিসার, সৈনিক ও বিমান বাহিনীর বহু অফিসার, সৈনিকদের নির্বিচারে হত্যা করা হয়েছে। সেই সঙ্গে রাজনৈতিক নেতাকর্মীদের হত্যা করা হয়েছে। তখন ক্ষমতার পালাবদলই হতো হত্যা ক্যু ষড়যন্ত্রের মাধ্যমে।
তিনি বলেন, আমরা কারো সঙ্গে যুদ্ধ করবো না, আমরা শান্তি চায়। সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে এই নীতি শিখিয়েছেন। এবং আমরা সরকারে আসার পর, বিশেষ করে আওয়ামী লীগ সরকারে আসার পরে আমি বলতে পারি আমরা কিন্তু সেই নীতিতে অটল থেকে পৃথিবীর সব দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেই আমাদের দেশের সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছি। তার সুফল দেশের মানুষ পাচ্ছে।
তিনি বলেন, আমরা চাই আমাদের দেশটা এগিয়ে যাক। ৯৬ সালে প্রথম যখন আমরা ক্ষমতায় এসেছিলাম দেশে তখন ৪০ মেট্টিক টন খাদ্য ঘাটতি ছিল। আমরা সেই ঘাটতি পূরণ করে ২৬ লাখ মেট্টিক টন খাদ্য উদ্বৃত্ত রেখে বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছিলাম আমি ২০২১ সালে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ