• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৭ পূর্বাহ্ন

রাজবাড়ীর বিভিন্ন লোকেশনে চিত্রায়িত যাপিত জীবন

প্রতিবেদকঃ / ৭৬ পোস্ট সময়
সর্বশেষ আপডেট শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : ৪৭এর দেশভাগ ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপট ঘিরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে সিনেমা ‘যাপিত জীবন’। সিনেমার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী রোকেয়া প্রাচী। তার সহশিল্পী জনপ্রিয় অভিনেতা আফজাল হোসেন। এই প্রথমবার নন্দিত এই অভিনেতার সঙ্গে অভিনয় করছেন তিনি। সিনেমাটিতে তারা স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন। আফজাল অভিনয় করছেন সোবহান চরিত্রে এবং প্রাচী অভিনয় করছেন আফসানা চরিত্রে। গত ২২ নভেম্বর (মঙ্গলবার) থেকে রাজবাড়ির বিভিন্ন লোকেশনে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয়েছে। ২৮ নভেম্বর থেকে শুটিংয়ে অংশ নিয়েছেন আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী। সিনেমাটি পরিচালনা করছেন চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব। এই সিনেমার মাধ্যমে দীর্ঘ ৩৩ বছর পর আবারও একসঙ্গে কাজ করছেন নির্মাতা হাবিব ও অভিনেত্রী রোকেয়া প্রাচী। একসঙ্গে তাদের প্রথম কাজ ছিল ১৯৯০ সালে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিজয় নব্বই’। এটি মুক্তির পর বেশ প্রশংসিত হয়েছিল বলে জানান নির্মাতা।
রোকেয়া প্রাচীর প্রশংসা করে হাবিব বলেন, প্রাচী আমার পছন্দের একজন শিল্পী। এটি আমাদের দ্বিতীয় কাজ। দীর্ঘ বিরতি পেরিয়ে আমরা ফের একসঙ্গে কাজ করছি। প্রাচী একজন কৃতজ্ঞ ও নন্দিত শিল্পী। সেই সঙ্গে একজন সু-নেত্রী। আফজাল ভাই ও প্রাচীকে ঘিরেই এই সিনেমার মূল গল্প। আশা করি সিনেমাটি ও প্রাচীর চরিত্র দর্শকদের ভালো লাগবে।
রোকেয়া প্রাচী বলেন, প্রথমবার আফজাল ভাইয়ের সঙ্গে কাজ করছি। তিনি আমার অত্যন্ত পছন্দের একজন অভিনেতা। ছোটবেলা থেকেই তার কাজ পছন্দ করি। অবশেষে একসঙ্গে কাজ হচ্ছে। তার সঙ্গে কাজ করতে পেরে অন্যরকম ভালো লাগছে। এটি আমার জন্য খুব বড় অভিজ্ঞতা। হাবিব ভাইয়ের সঙ্গে দ্বিতীয় কাজ হলেও তার সঙ্গে কাজের বোঝাপাড়া অসাধারণ। এই সিনেমায় সব গুণী শিল্পীরা রয়েছেন। সব মিলিয়ে অসাধারণ অভিজ্ঞতা। ‘যাপিত জীবন’ সিনেমার প্রথম ধাপের শুটিং চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। এরপর কয়েক দিন বিরতি নিয়ে দ্বিতীয় ধাপের শুটিং হবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ তার আশেপাশের এলাকায়। ডিসেম্বরের মধ্যে সিনেমার পুরো কাজ শেষ হবে বলে জানিয়েছেন নির্মাতা। নতুন বছরের মাঝামাঝি সময় ভালো একটি দিন থেকে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে তার।
সেলিনা হোসেনের উপন্যাস থেকে এর চিত্রনাট্য করেছেন যৌথভাবে অনিমেষ আইচ ও ইমতিয়াজ হৃদয়। বাংলাদেশ সরকারের ২০২১-২২ অর্থবছরের অনুদান পাওয়া এই সিনেমাতে আরও অভিনয় করছেন ডলি জহুর, জয়ন্ত চট্টোপাধ্যায়, গাজী রাকায়েত, আজাদ আবুল কালাম, রওনক হাসান, আশনা হাবিব ভাবনা, ইমতিয়াজ বর্ষণ, মৌসুমী হামিদ প্রমুখ।
এদিকে, প্রাচী অভিনীত মুক্তির অপেক্ষায় আছে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘সাবিত্রী’। এতে তাকে আইনজীবীর চরিত্রে দেখা যাবে। এ ছাড়াও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী নিয়মিত নির্মাণ ও প্রযোজনায় সরব রয়েছেন। পাশাপাশি সমানতালে চলছে রাজনীতিক ব্যস্ততা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!