• সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৮ পূর্বাহ্ন

পাংশায় ছাত্রলীগ-যুবলীগের মিছিলে ককটেল হামলার ঘটনায় বিএনপি’র ১৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রতিবেদকঃ / ৫৭ পোস্ট সময়
সর্বশেষ আপডেট রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর পাংশায় শনিবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের মিছিলে নারায়নপুর এলাকায় লাঠিসোটা নিয়ে হামলা ও ককটেল হামলার ঘটনা ঘটে। এ অভিযোগে রাতে উপজেলা বিএনপির সভাপতি চাঁদ আলী খানসহ ১৩জনের নাম উল্লেখ করা সহ অজ্ঞাতনামা ১৫-২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে চরঝিকড়ী গ্রামের আবুল হোসেনের ছেলে যুবলীগ কর্মী আকমল হোসেন। মামলার আসামীরা হলো, নারায়নপুর গ্রামের মৃত ইসমাইল হোসেন খানের ছেলে পাংশা উপজেলা বিএনপির সভাপতি চাঁদ আলী খান, দুরসুন্দিয়া গ্রামের মানবেন্দ্র কুমার বিশ্বাস ওরফে বেনু বিশ্বাসের ছেলে বিধান কুমার বিশ্বাস, চরমৌদিপুর গ্রামের মৃত মোন্তাজ আলী খানের ছেলে নাসির উদ্দিন, চরদুর্লভদিয়া গ্রামের মৃত আমজাদ আলী খান ওরফে আনু মেম্বারের ছেলে রোকন খান, সেনগ্রামের মৃত আমান খানের ছেলে লিয়াকত আলী খান, মৈশালার ছানু গাজীর ছেলে আরিফ, নারায়নপুর গ্রামের কিয়ামুদ্দিনের ছেলে পেনু মেম্বার, নিশ্চন্তপুর গ্রামের আব্দুলের ছেলে শাহিদুল, পশ্চিম বালিয়ার মৃত পবন প্রামানিকের ছেলে ফজলুর রহমান ফজো, আধারকোঠার হোসেন আলীর ছেলে জিল্লু ওরফে জিলালসহ অজ্ঞাতনামা ১৫-২০জন।
মামলার অভিযোগে বলেন, বিএনপি ও অঙ্গসংগঠন কর্তৃক সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে শনিবার (৩ ডিসেম্বর) বিকাল ৫টার সময় পাংশা উপজেলা আওয়ামী লীগ অফিস থেকে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ও পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শহিদুল ইসলাম মারুফের নেতৃত্বে ২-৩শত আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি নারায়নপুর দ্বীপ এগ্রোফুড গুদামের সামনে পৌছালে মাগুরাডাঙ্গী মহিলা কলেজ রোডের দিক থেকে লাঠিসোটা ও ককটেল নিয়ে মিছিলের উপর হামলা চালায়। ২টি ককটেল বোমার বিস্ফোরন ঘটায়। এতে রাজিব আহত হয়। তাকে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মাসুদুর রহমান বলেন, এ ঘটনায় ১৩জনকে আসামী করে মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ হারুন বলেন, সাজানো ঘটনায় মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানী করছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মানুষ এবার জেগে উঠেছে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্ব আন্দোলনে নেমেছেন। জনগণের এ আন্দোলন মামলা দিয়ে দমিয়ে রাখতে পারবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!