• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১০:০০ অপরাহ্ন
শিরোনামঃ
কালুখালীর চরাঞ্চলে জুয়ায় হেরে স্ত্রী-কন্যাকে হত্যা : মেম্বরের ভাষ্য কালীর দোষ ! গোয়ালন্দে হাতেনাতে মোটরসাইকেল চোর আটক রাজবাড়ীতে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ, অপ্রাপ্ত বয়স্কদের উল্লাস বাংলাদেশ নিউট্রিশন অ্যাক্টিভিটি মধুখালীতে ওয়াশ বিষয়ক কর্মশালা ঝিনাইদহ পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা সেনেটারি প্যাডের ভেন্ডিং মেশিন উদ্ভাবন বালিয়াকান্দিতে ঘুর্ণিঝড় জাওয়াদের প্রভাবে তলিয়ে গেছে ফসলের মাঠ বালিয়াকান্দিতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরণ সভা বালিয়াকান্দিতে পুলিশ পরিচয়ে অপহরণ করে চাঁদাবাজিকালে গ্রেফতার ৩ জন গুড়ি গু‌ড়ি বৃ‌ষ্টি‌তে রাজবাড়ী‌তে বিপর্যস্থ জনজীবন, দৌলত‌দিয়ায় যানবাহ‌নের সা‌রি বঙ্গবন্ধু সারাজীবন গঠনমূলক রাজনীতি করেছেন: ড. কলিমউল্লাহ  

রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটের ইনচার্জ মামুন করোনা পজেটিভভ

প্রতিবেদকঃ / ৮১৫ পোস্ট সময়
সর্বশেষ আপডেট রবিবার, ৫ জুলাই, ২০২০

কামরুল হাসান : রাজবাড়ী সদর হাসপাতালের ২০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে শতাধিক করোনা পজেটিভ রোগীকে সেবাদানের পর এবার নিজেই করোনা পজেটিভ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন কোভিড-১৯ ইউনিটে ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন(৫১)।

গতকাল ৪ঠা জুলাই প্রাপ্ত নমুনা পরীক্ষার রিপোর্টে যে ১৭ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে তার মধ্যে আব্দুল্লাহ আল মামুন রয়েছেন।
গত ২৩শে মার্চ রাজবাড়ী সদর হাসপাতালে কোভিড-১৯ ইউনিট চালু করা হলে সেখানকার ইনচার্জ হিসেবে মুখ্য ভূমিকা পালন আসছিলেন সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন। করোনা ভাইরাস ছোঁয়াচে রোগ হলেও পজেটিভ রোগীকে উদ্ধার করে হাসপাতালে আনা, বাড়ী বাড়ী গিয়ে নমুনা সংগ্রহ এবং কোভিড-১৯ ইউনিটে রোগীকে ভর্তির পর আন্তরিকতার সাথে সার্বক্ষনিক দেখভাল করতেন তিনি। ভর্তি থাকা পজেটিভ রোগীরাও তার সেবার প্রতি ছিলেন আস্থাশীল। গত ২৩শে মার্চ থেকে ২৯শে জুন পর্যন্ত দীর্ঘ ৩মাসে তিনি কোভিড-১৯ ইউনিটে ১০৭ জন রোগীকে ভর্তি ও সেবাদানের সাথে সরাসরি যুক্ত থেকেছেন। তার সেবায় হাসপাতালের কোভিড-১৯ ও আইসোলেশন ইউনিট থেকে বহু রোগী সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন।  কিন্তু সেই সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন গত ২৯শে জুন জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্ট জনিত রোগে অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হন।
গত ১লা জুলাই হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। গতকাল শনিবার প্রাপ্ত রিপোর্টে সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন করোনা পজেটিভ বলে জানান রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম।
হাসপাতাল সূত্র জানায়, সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন হাসপাতালের কোভিড-১৯ ইউনিট ও জরুরী বিভাগের ইনচার্জ ছিলেন। কোভিড-১৯ ইউনিটে দায়িত্ব পালন করায় তিনি হাসপাতালের একটি কেবিনে থাকতেন। করোনা পজেটিভ হওয়ায় তাকে কোভিড-১৯ ইউনিটে ভর্তির পর ওই কক্ষেই রাখা হয়েছে।
সূত্র আরো জানায়, বর্তমানে জ্বর ও শ্বাসকষ্টসহ করোনা ভাইরাসের বেশ কয়েকটি লক্ষণ তার শরীরে বিদ্যমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ
খান মোহাম্মদ জহুরুল হক

সম্পাদকীয় কার্যালয়ঃ
রাজবাড়ী প্রেসক্লাব ভবন (নীচ তলা),
কক্ষ নং-৩, রাজবাড়ী-৭৭০০।

Contact us: editor@dailyrajbarikantha.com

প্রকাশনাঃ
সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়নবী সার্কুলার রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত এবং দক্ষিণ ভবাণীপুর, রাজবাড়ী থেকে প্রকাশিত।

মোবাইল- ০১৭১১১৫৪৩৯৬,
বার্তা বিভাগ- ০১৭৫২০৪০৭২০,
বিজ্ঞাপন বিভাগ- ০১৯৭১১৫৪৩৯৬

error: Sorry buddy! You can\'t copy our content :) Content is protected !!