• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজবাড়ীতে আদালতের নির্দেশে জমির দখল বুঝে পেলেন নাসির উদ্দিন কৃষক পরিবারের সন্তানদের অংশগ্রহণে দৌলতদিয়ায় নাইট সর্টপিস ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন বালিয়াকান্দি বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পাংশায় বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাবও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান কাপ ক্রিকেটের ফাইনালে দূরন্ত ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন কালুখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পাংশায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত বালিয়াকান্দিতে জাতীয় পরিসংখ্যান দিবসে র‌্যালী ও আলোচনা সভা পাংশায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত গোয়ালন্দে জাতীয় স্থানীয় সরকার দিবসে র‌্যালী ও আলোচনা সভা

গোয়ালন্দে তিন দিনব্যাপী নাট্য উৎসব সম্পন্ন

প্রতিবেদকঃ / ১৮৭ পোস্ট সময়
সর্বশেষ আপডেট মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

গোয়ালন্দ প্রতিনিধি : “সুস্থ সংস্কৃতির চর্চাই হোক দুর্নীত মুক্ত সমাজ গঠনের হাতিয়ার” এ প্রতিপাদ্যকে সমনে রেখে রাজবাড়ীর গোয়ালন্দে তিন দিনব্যাপী নাট্য উৎসব সম্পন্ন হয়েছে ।
সোমবার (৬ মার্চ) সন্ধায় পৌরসভা শহীদ মুক্তিযোদ্ধা ফকীর মহিউদ্দিন আনসার ক্লাব চত্বরে তিন দিনব্যাপী চলা নাট্যৎসব সম্পন্ন হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম মন্ডল।
আয়োজকরা বলেন, গোয়ালন্দ পৌরসভা সহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের সার্বিক সহযোগিতায় ২০১৫ সাল থেকে ধারাবাহিকভাবে ফেব্রুয়ারী মাসের শেষের তিন দিন এ নাট্যোৎসবের আয়োজন করা হয়। এবারই প্রথম অগ্নিঝরা মার্চে নাটক অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু করোনার কারণে ২০২১ ও ২০২২ সালে এ উৎসব বন্ধ ছিল। গোয়ালন্দ সম্মিলিত নাট্যদলের সভাপতি মোঃ ইসলাম মোল্লার নির্দেশনা ও পরিচালনায় তিন নাটকে অভিনয় করেছেন, রফিকুল ইসলাম, এরশাদ হোসেন সবুজ, সাধন কুমার সাহা, দিলিপ কুমার সাহা, আজিজ মন্ডল, রফিকুল ইসলাম জুনা, রঞ্জন কুমার রাহা, প্রদীপ কুমার বিশ্বাস, অপূর্ব সাহা দ্বিজেন, আবু সাইদ কুটি মনি, জীবন চক্রবর্তী, বাদল বিশ্বাস, মুরাদ আল রেজা, রফিকুল ইসলাম সালু, আব্দুল খালেক খান, সাইফুর রহমান পারভেজ, কাজী মনির, শফিক মন্ডল, সুজিত কুমার দাস, অর্ক সাহা (শিশু শিল্পী) ও ইসলাম মোল্লা। নারী চরিত্রে অভিনয় করেছেন তমা রাণী, লক্ষ্মী রানী, সাবিত্রী, গায়িকা ও নায়িকা বণশ্রী এবং স্মারকে হরেন্দ্র নাথ মন্ডল।
গোয়ালন্দ নাট্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মোঃ আব্দুল কাদের শেখ বলেন, সুষ্ঠু সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সমাজ ও রাষ্ট্র হতে অপসংস্কৃতি,ঘুষ-দূর্ণীতিসহ সকল প্রকার অপরাধ দূর করা সম্ভব বলে আমরা মনে করি। এ ক্ষেত্রে ভালোমানের নাটক অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ বিশ্বাস হতে আমরা কাজ করে চলেছি। নাট্য উৎসবের শেষ দিনেও সবাই নাটক উপভোগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ