• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজবাড়ীতে আদালতের নির্দেশে জমির দখল বুঝে পেলেন নাসির উদ্দিন কৃষক পরিবারের সন্তানদের অংশগ্রহণে দৌলতদিয়ায় নাইট সর্টপিস ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন বালিয়াকান্দি বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পাংশায় বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাবও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান কাপ ক্রিকেটের ফাইনালে দূরন্ত ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন কালুখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পাংশায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত বালিয়াকান্দিতে জাতীয় পরিসংখ্যান দিবসে র‌্যালী ও আলোচনা সভা পাংশায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত গোয়ালন্দে জাতীয় স্থানীয় সরকার দিবসে র‌্যালী ও আলোচনা সভা

টার্গেট ১ লক্ষ ৩৬ হাজার ২৩৪ শিশু : রাজবাড়ীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ১২ ডিসেম্বর

প্রতিবেদকঃ / ৮৫ পোস্ট সময়
সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩


স্টাফ রিপোর্টার : দেশব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে রাজবাড়ী জেলায় আগামী ১২ ডিসেম্বর ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।
রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানাগেছে, এ দিন ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১৬৬৬৭ জন শিশু, ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১১৯৫৬৭ জন শিশু সহ মোট ১৩৬২৩৪ জন শিশুকে রাজবাড়ী জেলা সদর হাসপাতাল, সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পৌরসভার স্থায়ী কেন্দ্র সহ ১০৬৬ টি কেন্দ্রে এ ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ ক্যাপসুল শরীরের স্বাভাবিক বৃদ্ধি বজায় রাখা, চোঁখের স্বাভাবিক দৃষ্টি শক্তি বজায় রাখা, শিশুর গর্ভকালীন সময়ের বৃদ্ধি স্বাভাবিক রাখা, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা, রক্তস্বল্পতা প্রতিরোধ করা, ত্বকের শুষ্কতা দূর করতে ভিটামিন এ ক্যাপসুল অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান। ০৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি নীল রঙের 🔵 ভিটামিন ‘এ’ ক্যাপসুল ( ১ লক্ষ আই, ইউ) খাওয়ানো হবে। ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২ লক্ষ আই, ইউ) খাওয়ানো হবে। সুস্থ সবল জাতি গড়তে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করুন এবং আপনার ০৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে নিকটস্থ কেন্দ্র সমূহে নিয়ে আসুন এবং ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ