• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজবাড়ীতে আদালতের নির্দেশে জমির দখল বুঝে পেলেন নাসির উদ্দিন কৃষক পরিবারের সন্তানদের অংশগ্রহণে দৌলতদিয়ায় নাইট সর্টপিস ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন বালিয়াকান্দি বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পাংশায় বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাবও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান কাপ ক্রিকেটের ফাইনালে দূরন্ত ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন কালুখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পাংশায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত বালিয়াকান্দিতে জাতীয় পরিসংখ্যান দিবসে র‌্যালী ও আলোচনা সভা পাংশায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত গোয়ালন্দে জাতীয় স্থানীয় সরকার দিবসে র‌্যালী ও আলোচনা সভা

জমি নিয়ে বিরোধের জের : বালিয়াকান্দিতে প্রকাশ্যে দিবালোকে ১০ লক্ষাধিক টাকার ফসল বিনষ্ট : থানায় অভিযোগ

প্রতিবেদকঃ / ৯১ পোস্ট সময়
সর্বশেষ আপডেট বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩


স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর বালিয়াকান্দিতে পূর্ব জমিজমা নিয়ে পূর্ব শত্রুতার জে ধরে মুড়িকাটা পেঁয়াজ, রসুন, পেঁয়াজের বীজ ক্ষেত, গম ক্ষেত পাওয়ার টিলার দিয়ে চাস করে বিনষ্টর করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে বালিয়াকান্দি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন, বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বকশিয়াবাড়ী গ্রামের বছির ফকিরের স্ত্রী হাচিনা বেগম।
তিনি বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বিভিন্ন সময় মিথ্যা মামলা দায়ের করে আসছে। তাদের দায়েরকৃত মামলায় তার শ^শুর আবুল ফকির ২০০৩ সালে কারাগারে মারা যান। ২০২০ সালে দেবর রবিউল ফকিরকে পরিকল্পিত ভাবে পিটিয়ে হত্যা করে। বেশ কিছুদিন পলাতক থাকার পর জামিনে বাড়ীতে নানা বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে বাড়ীতে পূরুষ শুন্য করে । গত ২৮ ও ২৯ নভেম্বর ২দিন ধরে বকশিবাড়ী গ্রামের কাদের ফকিরের ছেলে জিয়া ফকির, মোঃ সিদ্দিক ফকির, মৃত খলিল ফরিরের ছেলে মোঃ শহিদ ফকির, টেংকু ফকিরের ছেলে মোঃ আওয়াল ফকির, মোঃ কুদ্দুস ফকির, মোঃ মতিন ফকির, মালেক ফকিরের ছেলে মোঃ বিজু ফকির, মোঃ নাজমুল ফকির, কামাল ফকিরের ছেলে মোঃ সাদ্দাম ফকির, মৃত মহিউদ্দিন ফকিরের ছেলে মোঃ সেলিম ফকির মিলে সাবেক ইউপি সদস্য বশির ফকির, মানিক ফকির, হামিদ ফকির, লুৎফর ফকির, আজাহার মন্ডল, মোজাফফর মন্ডল, মোজাহার মন্ডলের মুড়িকাটা ১২০ শতাংশ, রসুন ১৪০ শতাংশ, পেঁয়াজের বীজ ক্ষেত ৬৬ শতাংশ ও গম ১১০ শতাংশ জমির পাওয়ার টিলার দিয়ে চাষ করে ১০ লক্ষাধিক টাকার ফসলের ক্ষতি সাধন করেছে। তিনি আরও বলেন, তাদের বিরুদ্ধে বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। যে কোন সময় বড় ধরনের ক্ষতির আশঙ্কা পরিবারের সদস্যদের। তাদের ভয়ে পালিয়ে থাকতে হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ