• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজবাড়ীতে আদালতের নির্দেশে জমির দখল বুঝে পেলেন নাসির উদ্দিন কৃষক পরিবারের সন্তানদের অংশগ্রহণে দৌলতদিয়ায় নাইট সর্টপিস ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন বালিয়াকান্দি বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পাংশায় বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাবও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান কাপ ক্রিকেটের ফাইনালে দূরন্ত ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন কালুখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পাংশায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত বালিয়াকান্দিতে জাতীয় পরিসংখ্যান দিবসে র‌্যালী ও আলোচনা সভা পাংশায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত গোয়ালন্দে জাতীয় স্থানীয় সরকার দিবসে র‌্যালী ও আলোচনা সভা

পাংশায় “আমরা সবুজ” কাব্য গ্রন্থের প্রকাশনা উৎসব

প্রতিবেদকঃ / ১১২ পোস্ট সময়
সর্বশেষ আপডেট রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩


স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর পাংশা এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারে গত ২৩ ডিসেম্বর দুপুর আড়াই টার সময় কবি রোকেয়া রহিমের কাব্যগ্রন্থ “আমরা সবুজ” এর প্রকাশনা উৎসব।
পাংশা-কালুখালী সাহিত্য পরিষদ কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করে সাহিত্য পরিষদের সভাপতি কবি মোহাম্মদ আলম। যশোর সরকারি এম এম কলেজের সহকারী অধ্যাপক ও কবি খেন্দকার হফিজুল ইসলামের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক ও কবি মোল্লা মাজেদ। রোকেয়া রহিমের বইটির মুল বক্তব্য উপস্থাপন করেন, পাংশা ইতিহাস গ্রন্থের লেখক শেখ মুহাম্মদ সবুর উদ্দিন। অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে হয়ে বক্তব্য রাখেন সম্প্রতি প্রকাশিত “রাজবাড়ী জেলার কবি ও কবিতা” গ্রন্থের সম্পাদক সরদার জাহাঙ্গীর আলম বাবলু। রোকেয় রহিমের কর্মময়জীবন, তার লেখালেখি ও গ্রন্থটি নিয়ে অন্যাদের মধ্যে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা, কবি ও লেখক শরীফ মোহাম্মদ কায়কোবাদ, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি কবি মুহাম্মদ ফিরোজ হায়দার, পাংশা সরকারী কলেজের শিক্ষক (প্রাক্তন) ও কবি হাজারী আবুল হাসিম, সহকারী অধ্যপক ও কবি এম.এ. জিন্নাহ, সহকারী অধ্যাপক খালেদ জগলুল পাশা, কবি মোঃ এবাদত আলী সেখ, কবি বেনজীর আহমেদ, কবি সুমি খোন্দকার, কবি সন্ধ্যা রাণী কুন্ডু, কবি ষড়জিৎ বিষ্ণু শ্যাম, কবি বি.এইচ রতন, কবি শহিদুল ইসলাম, কবি কোরবান আলী মুখ। বক্তারা পাংশা-কালুখালী সাহিত্য পরিষদ নেতৃবৃন্দর প্রতি আশা করেন সাহিত্যকে এগিয়ে নিতে নিয়মিত এরকম অনুষ্ঠান করা প্রয়োজন। কবি রোকেয়া রহিম তার “আমরা সবুজ” কবিতার বইটির অনুভূতি প্রকাশ করতে যেয়ে আবেগে আপ্লুত হয়ে উঠেন। তিনি বলেন, ৫ম শ্রেণি পাশের পর আমার বিয়ে হয়ে যায়। বিয়ের পর আমার স্বামীর প্রতি আবদার করেছিলেন আমি যেন পড়ালেখা চালিয়ে যাই তিনি আমার কথা রেখেছেন। তার অনুপ্রেরণায় আমি এম.এ ডিগ্রী অর্জন করেছি। সেই সাথে সরকারি চাকরী এবং লেখালেখি চালিয়ে গেছি সমানতালে। নানা ঘাত প্রতিঘাত, চড়াই উৎরাই বেরেয়ি উঠে আসা রোকেয়া রহিম সকলের দোয়া প্রত্যাশা করেন। রোকেয়া রহিমের ভাগ্নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ইকরা তার মামী সম্পর্কে চমৎকার কথা বলেন। এসময় রোকেয়া রহিমের স্বামী আব্দুর রহিম উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ