• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজবাড়ীতে আদালতের নির্দেশে জমির দখল বুঝে পেলেন নাসির উদ্দিন কৃষক পরিবারের সন্তানদের অংশগ্রহণে দৌলতদিয়ায় নাইট সর্টপিস ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন বালিয়াকান্দি বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পাংশায় বেসরকারি ক্লিনিক হাসপাতাল ল্যাবও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান কাপ ক্রিকেটের ফাইনালে দূরন্ত ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন কালুখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত পাংশায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত বালিয়াকান্দিতে জাতীয় পরিসংখ্যান দিবসে র‌্যালী ও আলোচনা সভা পাংশায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত গোয়ালন্দে জাতীয় স্থানীয় সরকার দিবসে র‌্যালী ও আলোচনা সভা

আকাশ হত্যাকারীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

প্রতিবেদকঃ / ৩০ পোস্ট সময়
সর্বশেষ আপডেট সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪


শাহজাহান হেলাল, মধুখালী (ফরিদপুর) : ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের চর গয়েশপুর গ্রামের ইট ভাটার শ্রমিক আকাশ (১৫) হত্যার বিচার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন।
সোমবার সকাল সাড়ে ১১ টায় উপজেলার কামারখালী ইউনিয়নের চরগয়েশপুর এলাকায় গ্রামবাসীর উদ্দ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে। এ সময় চরগয়েশপুর এলাকার বিভিন্ন পেশার মানুষ আকাশ হত্যার বিচার ও আসামী গ্রেপ্তারের দাবী জানান।
মোঃ আকুব্বর শেখের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত আকাশ শেখের পিতা মোঃ বিল্লাল হোসেন, মাতা জিন্না খাতুন, বড় ভাই জামিরুল শেখ, বোন রমেচা খাতুন, ভাবী মিনা, এলাকাবাসীর পক্ষে ইউপি সদস্য আলমগীর হোসেন, সুফিয়া, রামপ্রসাদ, মাহাবুব সহ অনেকে।
বক্তারা বলেন, স্থানীয় বালুমহাল ও নদীর ঘাটের রাজনীতি নিয়ন্ত্রণে রাখাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের পিতা মোঃ বিল্লাল হোসেন শেখ মধুখালী থানায় গত ৪ জানুয়ারী একই গ্রামের আক্কাস শেখের ছেলে জাকির শেখ (৫৪) কে আসামী করে মধুখালী থানায় হত্যা মামলা দায়ের করেন। তাদের ধারনা জাকির শেখ ধুরন্দর প্রকৃতির লোক। তার কথাবার্তা ও আচরণে তিনি হত্যার সাথে জড়িত বলেও অভিযোগ করেন এলাকাবাসী। মামলার পর থেকে সে বাড়ি থেকে পলাতক। এ ঘটনায় জড়িত আসামীদের গ্রেপ্তার করে শাস্তির দাবী করেন এলাকাবাসী।
মামলা সূত্রে জানা যায়, আকাশ গত ৩১ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় চরগয়েশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকার অনান্য ছেলেদের সাথে পিকনিক করার কথা বলে বের হয়। পিকনিক করে বাড়িতে ফিরে না আসায় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে আকাশের সন্ধান না পেয়ে তিন দিন পর গত ৩ জানুয়ারী মধুখালী থানায় আকাশের বাবা একটি সাধারণ ডায়রী দায়ের করেন। ডায়রী করার একদিন পর গত ৪ জানুয়ারী সকালে আকাশের লাশ নিজ বাড়ি থেকে ৭-৮শ গজ দূরে মধুমতি নদীর চরের ঢালে পাওয়া যায়। পরে মধুখালী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটির সুরতহাল করে ময়না তদন্তের জন্য ফরিদপুর মর্গে প্রেরণ করেন।
মামলা তুলে নেয়ার জন্য বাদী মোঃ বিল্লাল হোসেন শেখ ও তার ছেলে জামিরুল শেখসহ পরিবারের লোকজনকে নানা ধরণের হুমকি দিচ্ছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। এ ঘটনায় তারা নিরাপত্তাহীনতায় আছেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা মধুখালী থানার সাব-ইন্সেপেক্টর সান্টু কুমার দেব বলেন, মামলার তদন্তকাজ প্রক্রিয়াধীন রয়েছে। দ্রুত আসামীদের আইনের আওতায় আনা হবে। ঘণ্টা ব্যাপী মানববন্ধন পরবর্তী এলাকাবাসী বিক্ষোভ প্রদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরিতে আরো সংবাদ

সর্বশেষ সংবাদ